News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

টি২০ বিশ্বকাপে ভারত-জিম্বাবোয়ে। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা। কেমন থাকেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ০৭:৩৪
Share:

রোহিত শর্মা। ছবি: পিটিআই

টি২০ বিশ্বকাপে ভারত-জিম্বাবোয়ে

Advertisement

আজ, রবিবার টি২০ বিশ্বকাপে ভারত ও জিম্বাবোয়ের ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা নাগাদ খেলাটি শুরু হবে। এই ম্যাচ জিতলে সেমিফাইনালের দৌড়ে অনেকটা এগিয়ে থাকবেন রোহিত শর্মারা।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

Advertisement

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি আরও উদ্বেগজনক হয়ে উঠছে। আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শহর কলকাতায় পজিটিভিটি রেট সবচেয়ে বেশি। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের কাছাকাছি পৌঁছেছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা

আজ আইএসএলে এটিকে মোহনবাগান ও মুম্বই সিটির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার খবর

শুক্রবার অবস্থার কিছুটা উন্নতি হলেও, শনিবার শারীরিক অবস্থার আরও অবনতি হয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার। হাসপাতাল সূত্রে খবর, ঐন্দ্রিলার অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। তাঁর ‘ট্র্যাকিওস্টমি’ শুরু হয়েছে। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টি২০ বিশ্বকাপে পাকিস্তান-বাংলাদেশ

ভারতের ম্যাচ ছাড়াও টি২০ বিশ্বকাপে আজ আরও দু’টি ম্যাচ রয়েছে। ভোর সাড়ে ৫টা থেকে শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসের খেলা। এর পর সকাল সাড়ে ৯টায় রয়েছে পাকিস্তান ও বাংলাদেশের খেলা।

রাজ্যের আবহাওয়া কেমন?

এখনই কড়া শীত পড়ছে না। তবে আপাতত কয়েক দিন হালকা কুয়াশার সঙ্গে সকালের দিকে ঠান্ডার আমেজ বজায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জেলায় জেলায় শীত অনুভূত হলেও, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে।

দিল্লির দূষণ পরিস্থিতি

দীপাবলির পর থেকে বায়ুদূষণের মাত্রা বৃদ্ধি পায় রাজধানী দিল্লিতে। তার পর দিল্লির আশপাশের রাজ্যগুলিতে ফসল পোড়ানোর কারণেই দূষণ আরও বৃদ্ধি পেয়েছে। মাত্রাছাড়া এই দূষণের জন্য নয়ডার সব স্কুল বন্ধ করা হয়েছে। শুরু হয়েছে অনলাইনে ক্লাস। দূষণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ট্রাক চলাচলে লাগাম পরিয়েছে দিল্লি সরকার। এই অবস্থায় আজ নজরে থাকবে এই সংক্রান্ত খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন