Australia vs Pakistan

বিদায়ী টেস্টের আগে বিতর্কে ওয়ার্নার, কোচের খোঁচার মাঝেই দল ঘোষণা অস্ট্রেলিয়ার

বিদায়ী টেস্ট খেলতে নামার আগে বিতর্কে জড়িয়েছেন ডেভিড ওয়ার্নার। তাঁকে খোঁচা দিয়েছেন অস্ট্রেলিয়ার কোচ। সেই বিতর্কের মাঝেই পাকিস্তানের বিরুদ্ধে শেষ টেস্টের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৩:১৬
Share:

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র

সিডনিতে নিজের বিদায়ী টেস্ট খেলতে নামছেন ডেভিড ওয়ার্নার। সেই টেস্টের আগে বিতর্কে জড়িয়েছেন তিনি। তাঁকে খোঁচা মেরেছেন অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। সেই বিতর্কের মাঝেই পাকিস্তানের বিরুদ্ধে শেষ টেস্টের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টের দলই ধরে রেখেছে তারা।

Advertisement

সিডনি টেস্টের আগে নিজের উত্তরসূরির নাম ঘোষণা করেন ওয়ার্নার। তিনি জানান, তাঁর পরে অস্ট্রেলিয়ার টেস্ট দলে ওপেনার হওয়া উচিত মার্কাস হ্যারিসের। এক জন ক্রিকেটারের এ ভাবে নিজের উত্তরসূরি ঘোষণা ভাল ভাবে নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। দলের কোচই খোঁচা মারেন ওয়ার্নারকে।

ম্যাকডোনাল্ড জানান, শুধু হ্যারিস নন, তাঁদের নজরে বেশ কয়েক জন রয়েছেন। তিনি বলেন, ‘‘ওয়ার্নার তো আর নির্বাচক নয়। আমার মনে আছে এর আগে ওয়ার্নার ম্যাট রেনশর নাম করেছিল। তখন আমি ভেবেছিলাম এর পরে হয়তো ক্যামেরন ব্যাঙ্করফ্টের নাম করবে। ক্যামেরন গ্রিনও তালিকায় রয়েছে।’’

Advertisement

তবে সেই সঙ্গে ওয়ার্নারের ভাবনার প্রশংসাও করেছেন ম্যাকডোনাল্ড। তিনি বলেন, ‘‘এক জন ক্রিকেটার যখন তার সতীর্থের কথা ভাবে তখন ভাল লাগে। কিন্তু শুধু এক জনের কথা ভাবলে হবে না। আমাদের দেখতে হবে দলের কাকে দরকার। ওয়ার্নারের ভাবনার প্রশংসা করছি। কিন্তু কে খেলবে, কে খেলবে না সেই সিদ্ধান্ত নির্বাচকদের উপর ছেড়ে দেওয়া ভাল।’’

পাকিস্তানের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ় ২-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। অর্থাৎ, সিরিজ় জিতে গিয়েছে তারা। সিডনি টেস্ট জিতে সিরিজ় চুনকাম করতে চাইছেন প্যাট কামিন্সরা। সিডনিতেই নিজের শেষ টেস্ট খেলবেন ওয়ার্নার। তিনিও ঘরের মাঠে নিজের শেষ টেস্ট স্মরণীয় করে রাখতে চাইবেন।

অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা, মার্নাশ লাবুশেন, স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ট্রেভিস হেড, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, নেথান লায়ন, মিচেল স্টার্ক, জশ হেজ়লউড ও স্কট বোল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন