BCCI

Mohali Test: কোহলী, ঋষভদের কত দিন বিচ্ছিন্নবাসে থাকতে হবে মোহালিতে, জানাল বিসিসিআই

এর আগে গত আইপিএল-এর সময় দুবাইয়ে জৈব বলয়ে থেকে অস্ট্রেলিয়ায় খেলতে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। সেখানেও তাঁদের কঠোর বিচ্ছিন্নবাসে থাকতে হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৪৫
Share:

বিচ্ছিন্নবাসে থাকতে হবে না কোহলীদের। —ফাইল ছবি

ক্রিকেটারদের মানসিক চাপ কমাতে বিশেষ উদ্যোগ নিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যে সব ক্রিকেটার টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের সঙ্গে মোহালিতে যোগ দেবেন, তাঁরা স্বস্তি পাবেন বিসিসিআই-এর নতুন সিদ্ধান্তে।

Advertisement

বিরাট কোহলী, ঋষভ পন্থ, শুভমন গিল, কেএস ভরত, জয়ন্ত যাদব, সৌরভ কুমার, উমেশ যাদব সরাসরি টেস্ট দলে যোগ দেবেন। এঁদের কাউকেই করোনা বিধির বিচ্ছিন্নবাসের জন্য মোহালিতে পৌঁছে গৃহবন্দি থাকতে হবে না।

বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘ভারতীয় দলের সঙ্গে যাঁরা মোহালিতে যোগ দেবেন তাঁদের বিচ্ছিন্নবাসে থাকতে হবে না। কিন্তু প্রতিদিন করোনা পরীক্ষা হবে তাঁদের। মাঠে গিয়ে অনুশীলন করতে পারবেন সকলে। ক্রিকেটারদের চার দিন আলাদা রাখার কোনও অর্থ হয় না। দরকার হলে কাউকে পাঁচ দিনের জন্য বিচ্ছিন্নবাসে পাঠানো যেতে পারে। ঘন ঘন কঠোর বিচ্ছিন্নবাস ক্রিকেটারদের উপর প্রভাব ফেলতে পারে।’’

Advertisement

এর আগে গত আইপিএল-এর সময় দুবাইয়ে জৈব বলয়ে থেকে অস্ট্রেলিয়ায় খেলতে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। সেখানেও তাঁদের কঠোর বিচ্ছিন্নবাসে থাকতে হয়নি। মনে করা হচ্ছে করোনা সংক্রমণ অনেক কমে যাওয়ায় ক্রিকেটারদের আর কঠোর বিচ্ছিন্নবাসে না রেখে সাধারণ সতর্কতা নেওয়া হবে এবার থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন