Deepak Chahar

বাবার ব্রেনস্ট্রোক, নিজের চোট, সব পেরিয়ে ধোনির দলের বোলারের চোখ বিশ্বকাপে

দলে সুযোগ পাওয়া সত্ত্বেও দক্ষিণ আফ্রিকায় যেতে পারেননি। তখন হাসপাতালে ভর্তি ছিলেন বাবা। ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে পাঞ্জা লড়ছিলেন মৃত্যুর সঙ্গে। সেই অধ্যায় কাটিয়ে বিশ্বকাপই পাখির চোখ দীপক চাহারের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৭:৪১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

দলে সুযোগ পাওয়া সত্ত্বেও দক্ষিণ আফ্রিকায় যেতে পারেননি। তখন হাসপাতালে ভর্তি ছিলেন বাবা। ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে পাঞ্জা লড়ছিলেন মৃত্যুর সঙ্গে। সেই অধ্যায় পেরিয়ে গিয়েছে। নিজের চোটও সারিয়ে উঠেছেন। দীপক চাহার এ বার প্রস্তুত হচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। তার আগে আইপিএলে নিজের সেরাটা দিতে চান মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস দলের বোলার।

Advertisement

বাবার অসুস্থতার কারণে দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলতে পারেননি দীপক। এখন অবশ্য অসুস্থতা অনেকটাই সেরে গিয়েছে। ব্যক্তিগত সমস্যা কাটিয়ে চাহারও প্রস্তুত হচ্ছেন নতুন চ্যালেঞ্জের জন্য।

রবিবার সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে চাহার বলেছেন, “আমার কাছে সবার আগে বাবা। ওঁর জন্যই আজ আমি এখানে। যা অর্জন করেছি তা বাবার জন্য। এই পরিস্থিতিতে যদি ওঁর পাশে না থাকি তা হলে কী ধরনের ছেলে আমি? যদি ভারতে সিরিজ়‌ হত তা হলে খেলার চেষ্টা করতাম। সে ক্ষেত্রে ৪-৫ ঘণ্টার মধ্যে হাসপাতালে পৌঁছনো সম্ভব হত। কিন্তু দক্ষিণ আফ্রিকা থেকে ফিরতে চাইলে ২-৩ দিন লেগে যেত। বাবার সঙ্গে থাকার সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল। যে কোনও ছেলেই ওটা করত।”

Advertisement

চাহার জানিয়েছেন, বাবার অসুস্থতার কারণে খুব বেশি অনুশীলন করতে পারেননি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়ে অনুশীলন করেছেন যাতে বিশ্বকাপের দলে থাকতে পারেন। বলেছেন, “বাবার সঙ্গে ২৫ দিন হাসপাতালে ছিলাম। উনি আগ্রায় নয়, আলিগড়ে ভর্তি ছিলেন। সেখানে থাকতে হতই। সাধারণ কিছু গা ঘামানোর অনুশীলন ছাড়া আর কিছুই করতে পারিনি। তাই আফগানিস্তান সিরিজ়‌ে খেলতে পারিনি। এক মাসের মতো কোনও অনুশীলনই ছিল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন