Big Bash League

মাঠেই ধাক্কাধাক্কি দুই প্রাক্তন অধিনায়কের! বিতর্ক সঙ্গে নিয়ে ভারতে আসছেন ওয়ার্নার

অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার মাঠের মধ্যেই ধাক্কাধাক্কি করলেন। ফেব্রুয়ারি মাসে ভারতে খেলতে আসছে অস্ট্রেলিয়া। তার আগে বিতর্কে জড়িয়েছেন ডেভিড ওয়ার্নার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৮:০৪
Share:

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে দলে রয়েছেন ডেভিড ওয়ার্নার। ভারতে আসার আগে দেশেই বিতর্কে জড়ালেন তিনি। —ফাইল চিত্র

ভারত সফরের আগে বিতর্কে জড়ালেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার ডেভিড ওয়ার্নার। সতীর্থ ম্যাথু ওয়েডের সঙ্গে মাঠের মধ্যে ধাক্কাধাক্কি করলেন তিনি। এই ঘটনা মোটেই ভাল ভাবে নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই ক্রিকেটারের সঙ্গেই তারা কথা বলবে বলে জানিয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে বিগ ব্যাশে সিডনি থান্ডার্স ও হোবার্ট হ্যারিকেনসের মধ্যে খেলায়। হোবার্টের ইনিংসের দশম ওভারে বল করছিলেন সিডনির ক্রিস গ্রিন। ব্যাট করার সময় বার বার ক্রিজের মধ্যে নড়াচড়া করছিলেন ওয়েড। এতে বিরক্ত হন তিনি। ওভার শেষ হলে সেই বিষয়ে গ্রিন ও ওয়েডের সামান্য কথা কাটাকাটি হয়।

হঠাৎ সেখানে চলে আসেন ওয়ার্নার। তিনি উত্তেজিত হয়ে ওয়েডের সঙ্গে কথা বলতে থাকেন। ওয়েডও মেজাজ হারান। তখনই দেখা যায় ওয়েডকে ধাক্কা মেরে সরিয়ে দিচ্ছেন ওয়ার্নার। পরিস্থিতি সামলাতে আসেন আম্পায়াররা। তাঁরা দুই ক্রিকেটারকে আলাদা করেন। ওয়ার্নার ও ওয়েড খুব ভাল বন্ধু বলে অস্ট্রেলিয়া ক্রিকেটে পরিচিত। তাই তাঁদের মধ্যে এই ঘটনায় অবাক হয়েছেন অনেকে।

Advertisement

যদিও ম্যাচ শেষে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছেন ওয়ার্নার। তিনি বলেছেন, ‘‘আমি ওয়েডকে ভাল ভাবে চিনি। খেলার মধ্যে এই ধরনের ঘটনা হয়। গ্রিন বার বার ওয়েডের বিরুদ্ধে অভিযোগ করছিল। তাই আমি কথা বলতে গিয়েছিলাম। পরে সব মিটিয়ে নিয়েছি আমরা।’’ যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া বিষয়টি ভাল ভাবে নিচ্ছে না। আগামী দিনে যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না হয় সে কথা দুই ক্রিকেটারকে জানিয়ে দেবে তারা।

ফেব্রুয়ারি মাসে ভারতে চার টেস্ট ও তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় খেলতে আসছে অস্ট্রেলিয়া। দলে রয়েছেন ওয়ার্নার। ভারতে খেলার অভিজ্ঞতা থাকায় তাঁর উপর অস্ট্রেলিয়া ব্যাটিং অনেকটাই নির্ভর করছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে ভারতকে তাদেরই মাটিতে হারাতে হবে। লড়াইটা কঠিন। ওয়ার্নার সেখানে বড় ভরসা। কিন্তু সেই সিরিজ়ের আগেই বিতর্কে অস্ট্রেলিয়ার ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন