David Warner

David Warner: ওয়ার্নারের চোখ এ বার নতুন দলে

হায়দরাবাদ যে ভাবে তাঁকে দল থেকে সরিয়ে দিয়েছে, তা মানতে পারছেন না ওয়ার্নার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ০৮:৫২
Share:

সিদ্ধান্ত: সানরাইজ়ার্স ছাড়ার ইঙ্গিত ওয়ার্নারের। ফাইল চিত্র

পরের আইপিএলে নতুন দলে খেলার অপেক্ষায় রয়েছেন ডেভিড ওয়ার্নার। গত আইপিএলের মাঝপথে সানরাইজ়ার্স হায়দরাবাদ অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয় ওয়ার্নারকে। এর পরে সংযুক্ত আরব আমিরশাহি পর্বে দুটো ম্যাচ খেলিয়ে বসিয়ে দেওয়া হয় তাঁকে। তার পর থেকেই জল্পনা চলছিল, পরের আইপিএলে হয়তো সানরাইজ়ার্সের জার্সিতে দেখা যাবে না ওয়ার্নারকে। এ বার অস্ট্রেলীয় ওপেনারের কথাতেও সে রকমই ইঙ্গিত মিলল।

Advertisement

অস্ট্রেলীয় প্রচারমাধ্যমে ওয়ার্নার বলেছেন, ‘‘যা দেখলাম, তাতে হায়দরাবাদ আমাকে আর রেখে দেবে না। তাই আমি নতুন দলে খেলার জন্য প্রস্তুত। নিলামে নিজের নামটা রাখব।’’ ডিসেম্বর-জানুয়ারিতে হতে পারে এই নিলাম। আপাতত যা খবর, পুরনো দলগুলো হয়তো চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। আর দুই নতুন দলকে প্রথমে সুযোগ দেওয়া হবে নিলামে ওঠা ক্রিকেটারদের মধ্যে তিন জন করে আগে বেছে নেওয়ার।

হায়দরাবাদ যে ভাবে তাঁকে দল থেকে সরিয়ে দিয়েছে, তা মানতে পারছেন না ওয়ার্নার। তাঁর অধিনাকত্বেই ২০১৬ সালে আইপিএল জিতেছিল হায়দরাবাদ। ওয়ার্নারের মন্তব্য, ‘‘বসিয়ে দেওয়ার সময় আমাকে বলা হয়েছিল, দু’জন নাকি আমার চেয়ে বলটা ভাল মারছে। যে যুক্তি শুনে আমার হাসি পেয়ে গিয়েছিল। মাঠে নেমে পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে হয়।’’

Advertisement

ওয়ার্নার বুঝিয়ে দিয়েছেন, হায়দরাবাদ যে ব্যবহারটা তাঁর সঙ্গে করেছে, তা হজম করতে পারছেন না তিনি। এই বাঁ-হাতি ওপেনারের কথায়, ‘‘জানি, পেশাদার ক্রিকেটার হিসেবে এ সব মেনে নিতে হয়। কিন্তু মাঠে নামার সুযোগ না পাওয়া, জল বয়ে নিয়ে যাওয়া— এ সব দেখলে মনে হয় কোথাও ব্যাপারটা ব্যক্তিগত পর্যায়ে দাঁড়িয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন