WPL 2024

টানা চার হার গুজরাতের, মহিলাদের আইপিএলে পয়েন্ট তালিকার শীর্ষে শেফালিদের দিল্লি

চলতি মরসুমে এখনও পর্যন্ত জয়ের মুখ দেখতে পেল না গুজরাত জায়ান্টস। পর পর চারটি ম্যাচ হারল তারা। গুজরাতকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ২৩:১২
Share:

পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস। ছবি: পিটিআই।

এই ম্যাচেও হল না। চলতি মরসুমে এখনও পর্যন্ত জয়ের মুখ দেখতে পেল না গুজরাত জায়ান্টস। পর পর চারটি ম্যাচ হারল তারা। গুজরাতকে ২৫ রানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস। ব্যাট হাতে তাদের নায়ক অধিনায়ক মেগ ল্যানিং। অর্ধশতরান করলেন তিনি।

Advertisement

চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন গুজরাতের অধিনায়ক বেথ মুনি। দ্রুত শুরু করলেও আরও এক বার বড় রান করতে ব্যর্থ শেফালি বর্মা। ১৩ রান করে আউট হন তিনি। দ্বিতীয় উইকেটে অ্যালিস ক্যাপসির সঙ্গে দ্রুত রান তুলতে থাকেন ল্যানিং। ক্যাপসি করেন ২৭ রান। বাকিদের মধ্যে এক মাত্র অ্যানাবেল সাদারল্যান্ড রান (২০) পেলেও বাকিরা তেমন রান করতে পারেননি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তাঁর ব্যাটের ধার যে কমেনি তা দেখালেন ল্যানিং। গুজরাতের বোলারদের পাল্টা আক্রমণের পথে গেলেন তিনি। ৪১ বলে ৫৫ রানের ইনিংস খেললেন। ল্যানিংয়ের ব্যাটে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৩ রান করে দিল্লি। গুজরাতের বোলারদের মধ্যে মেঘনা সিংহ ৪টি উইকেট নেন।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি গুজরাতের। লরা উলভার্ট শূন্য রানে ফেরেন। অধিনায়ক মুনি, ফোবে লিচফিল্ড, বেদা কৃষ্ণমূর্তি কেউ বড় রান করতে পারেননি। দলের ইনিংস সামলান অ্যাশলি গার্ডনার। কিন্তু অন্য প্রান্ত থেকে সাহায্য পাচ্ছিলেন না তিনি। ৪০ রান করে আউট হন গার্ডনার।

ধীরে ধীরে খেলায় পিছিয়ে পড়ে গুজরাত। আরও এক বার জুটির অভাব ভোগাল তাদের। রান তাড়া করতে গিয়ে নিয়মিত ব্যবধানে উইকেটে হারানোর খেসারত দিতে হল। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান করল গুজরাত। দিল্লির হয়ে জেস জোনাসন ও রাধা যাদব ৩টি করে উইকেট নিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন