India vs England 2024

ধর্মশালায় টেস্ট অনিশ্চিত, অন্য কাজে ব্যস্ত জুরেল, যশস্বীরা, ব্যাট ছেড়ে কী করলেন তাঁরা?

ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট ঘিরে অনিশ্চয়তা রয়েছে। খেলা হবে কি না নিশ্চিত নয়। এই পরিস্থিতিতে সেখানে পৌঁছে অন্য কাজে ব্যস্ত হয়ে পড়লেন ভারতের তিন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৪:৫২
Share:

ধর্মশালায় অন্য মেজাজে (বাঁ দিক থেকে) ধ্রুব জুরেল, যশস্বী জয়সওয়াল ও দেবদত্ত পড়িক্কল। ছবি: ইনস্টাগ্রাম।

ধর্মশালায় পৌঁছে গিয়েছে ভারতীয় দল। সেখানে বৃহস্পতিবার থেকে পঞ্চম টেস্ট খেলার কথা ভারত ও ইংল্যান্ডের। কিন্তু সেই টেস্ট হবে কি না তা নিশ্চিত নয়। তার মাঝেই অন্য মেজাজে দেখা গেল ভারতের তিন ক্রিকেটার যশস্বী জয়সওয়াল, ধ্রুব জুরেল ও দেবদত্ত পড়িক্কলকে।

Advertisement

এখন ধর্মশালায় খুব ঠান্ডা। আকাশ প্রায় গোটা দিন মেঘলা থাকছে। সূর্যের দেখা পাওয়া যাচ্ছে না। ঠান্ডা আবহাওয়ায় রাস্তায় বেরিয়ে পড়েন ভারতের তিন ক্রিকেটারক। হুডি, টুপি ও সোয়েটার পরে ধর্মশালার রাস্তায় দেখা যায় তাঁদের। নিজের ইনস্টাগ্রামে সেই ছবি দেন জুরেল। দেখে বোঝা যাচ্ছে, আবহাওয়া ও পরিবেশ উপভোগ করছেন তাঁরা।

ধর্মশালায় পঞ্চম টেস্ট সিরিজ়ের নিরিখে নিয়মরক্ষার হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য তা খুব গুরুত্বপূর্ণ। কিন্তু এই ম্যাচ ঘিরেই অনিশ্চয়তা দেখা দিয়েছে। বৃষ্টি নয়, ধর্মশালায় টেস্ট চলাকালীন বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। তাপমাত্রা নামমাত্র থাকবে। ফলে ক্রিকেটারেরা সমস্যায় পড়তে পারেন।

Advertisement

একটি ইংরেজি দৈনিকের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার থেকে পাঁচ দিন ধর্মশালার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে -৪ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতি, শনি ও সোমবার বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। বাকি দিনগুলিতেও বৃষ্টি হতে পারে। সারা দিন ধরেই আকাশ মেঘলা থাকবে। রোদ ওঠার সম্ভাবনা প্রায় নেই। এই পরিস্থিতিতে খেলার পরিবেশ থাকবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

ভারত ও ইংল্যান্ড দু’দলই মোহালিতে অনুশীলন করেছে। রবিবার ধর্মশালায় পৌঁছেছে ভারতীয় দল। মোহালির আবহাওয়াও বেশ ঠান্ডা। তবে ধর্মশালার পরিস্থিতি আরও খারাপ। দৃশ্যমানতার উপরেও অনেক কিছু নির্ভর করছে। এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড বা হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা এই বিষয়ে কিছু বলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন