Gautam Gambhir

যতই বিনোদন ও বলিউড থাক, আইপিএল ছেলেখেলা নয়, শুরুতেই রিঙ্কুদের বার্তা দিয়ে রাখলেন গম্ভীর

চলতি মরসুমে নতুন ভূমিকায় দেখা যাবে গৌতম গম্ভীরকে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর তিনি। আইপিএল শুরুর আগে কেকেআর ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৩:৩৪
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আইপিএলের সেরা তিন সফল অধিনায়কের মধ্যে এক জন গৌতম গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সকে দু’বার চ্যাম্পিয়ন করেছেন তিনি। চলতি মরসুমে নতুন ভূমিকায় দেখা যাবে গম্ভীরকে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর তিনি। আইপিএল শুরুর আগে কেকেআর ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছেন তিনি।

Advertisement

গম্ভীর স্পষ্ট করে দিয়েছেন আইপিএল বিনোদন নয়। এখানে জিততে হলে কঠিন লড়াই করতে হবে। তার জন্য ক্রিকেটারদের তৈরি থাকতে হবে। সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে গম্ভীর বলেন, “আমি প্রথম দিনই স্পষ্ট করে দিয়েছি যে আইপিএল ছেলেখেলা নয়। যতই বিনোদন ও বলিউড যুক্ত থাকুক, দিনের শেষে যে দল নিজেদের সেরা খেলাটা খেলতে পারবে তারাই জিতবে। কারণ, এই লিগ বিশ্বের অন্যতম কঠিন লিগ। তাই এখানে সফল হতে হলে কঠিন পরিশ্রম করতে হবে।”

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সব থেকে বেশি মিল আইপিএলের রয়েছে বলে মনে করেন গম্ভীর। তিনি বলেন, “আইপিএল আন্তর্জাতিক ক্রিকেটের থেকে কোনও অংশে কম নয়। মাঠে নেমে চাপ সামলানো কঠিন।”

Advertisement

আরও এক বার সফল হতে চান গম্ভীর। সেই জন্য দলের ক্রিকেটারদের এখন থেকেই সতর্ক করেছেন তিনি। গম্ভীর বলেন, “কেকেআরের সমর্থকেরা খুব আবেগপ্রবণ। তাই ওদের সঙ্গে আমাদের সৎ থাকতে হবে। ওদের মুখে হাসি আনতে হবে। আমি অনেক দলে থেকেছি। কিন্তু কেকেআরের মতো অনুগত সমর্থক দেখিনি। প্রথম তিন বছর খারাপ পারফর্ম করার পরেও ওরা দলকে ছেড়ে যায়নি। এই সমর্থনের প্রতিদান ওদের দিতে হবে।”

আগামী ২২ মার্চ থেকে শুরু এ বারের আইপিএল। ২৩ মার্চ প্রথম ম্যাচ খেলতে নামবে কেকেআর। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। এ বার নতুন লক্ষ্যে মাঠে নামতে চলেছেন গম্ভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন