Yashasvi Jaiswal

যশস্বীকে এখনই ভারতের এক দিনের দলে দেখতে চান না কেকেআরের প্রাক্তন অধিনায়ক! কেন?

এ বারের আইপিএলে কমলা টুপির দৌড়ে ছিলেন যশস্বী জয়সওয়াল। আইপিএলে ভাল খেললেও তাঁকে ভারতের এক দিনের দলে দেখছেন না কেকেআরের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৬:২৩
Share:

এ বারের আইপিএলে একটি শতরান ও পাঁচটি অর্ধশতরান করেছেন যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র

যশস্বী জয়সওয়াল আইপিএলে দুরন্ত খেললেও এখনই তাঁকে ভারতের এক দিনের দলে নেওয়া উচিত নয় বলে মনে করেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক। তাঁর মতে, এখনই যশস্বীকে নিয়ে তাড়াহুড়ো করা উচিত নয় নির্বাচকদের।

Advertisement

একটি সাক্ষাৎকারে কার্তিক বলেছেন, ‘‘আমার মনে হয় তাড়াহুড়ো করে যশস্বীকে ভারতের এক দিনের দলে এখনই নেওয়া উচিত নয়। ওর বয়স কম। ওকে এখন ভারতের টি-টোয়েন্টি দলে নেওয়া উচিত। পরের বার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে ওর খেলার সম্ভাবনা বেশি। কিন্তু এখনই ৫০ ওভারের ক্রিকেট ওর মাথায় ঢোকানো উচিত নয়। তা হলে বাড়তে চাপ পড়বে ওর মাথায়।’’

কার্তিক মনে করেন, ভারতের এক দিনের দলে এখন যশস্বীর জায়গা নেই। কারণ, তিনি মূলত ওপেনার। এখন ৫০ ওভারের ক্রিকেটে ভারতীয় দলে বেশ কয়েক জন ওপেনার রয়েছেন। কার্তিক বলেছেন, ‘‘এক দিনের ক্রিকেটে ভারতের এখন ওপেনারের দরকার নেই। রোহিত শর্মা ও শুভমন গিল ভাল খেলছে। এ ছাড়া ঈশান কিশনও আছে। ভারতের বিশ্বকাপ দলে রোহিত ও শুভমনই খেলবে। তা হলে এখন থেকেই এক দিনের দলে যশস্বীকে ঢুকিয়ে কোনও লাভ নেই। ও এখন টি-টোয়েন্টির দিকে মন দিক। তাতে ভারতীয় ক্রিকেটেরই ভাল হবে।’’

Advertisement

এ বারের আইপিএলে ১৪টি ম্যাচে ৬২৫ রান করেছেন যশস্বী। ৪৮.০৮ গড় ও ১৬৩.৬১ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। একটি শতরান ও পাঁচটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। যশস্বীর প্রশংসা করেছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেই তালিকায় কার্তিক পড়লেও এখনই যশস্বীর উপর বাড়তি চাপ দিতে নারাজ তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন