ICC ODI World Cup 2023

গুরুত্বপূর্ণ সদস্যকে ছাড়াই ভারতে বিশ্বকাপ খেলতে আসছে বাবরের পাকিস্তান

২৭ সেপ্টেম্বর ভারতে পা দিচ্ছে পাকিস্তান। ২৯ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। পাকিস্তান দলের সঙ্গে শুরু থেকে থাকবেন না দলের গুরুত্বপূর্ণ সদস্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৪:১২
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

এক দিনের বিশ্বকাপ খেলতে ২৭ সেপ্টেম্বর ভারতে পা দিচ্ছে পাকিস্তান। ২৯ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। পাকিস্তান দলের সঙ্গে শুরু থেকে থাকবেন না দলের ডিরেক্টর মিকি আর্থার। তাঁকে ছাড়াই ভারতে আসবেন বাবর আজ়মেরা। পরে দলের সঙ্গে যোগ দেবেন আর্থার।

Advertisement

এশিয়া কাপের আগে আর্থারকে ডিরেক্টর হিসাবে নিযুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু এশিয়া কাপেও দলের সঙ্গে ছিলেন না আর্থার। পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ৩০ সেপ্টেম্বর ভারতে আসবেন আর্থার। যোগ দেবেন দলের সঙ্গে। অর্থাৎ, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের আগে দলের ডিরেক্টরকে পেয়ে যাবেন বাবরেরা। এর আগে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের কোচ ছিলেন আর্থার।

ভারতে আসা নিয়ে ভিসা পেতে দেরি হয়েছে পাকিস্তানের। বাধ্য হয়ে আইসিসির দ্বারস্থ হয়েছে তারা। অবশেষে সেই সমস্যা মিটেছে। বাবরদের পরিকল্পনা ছিল আগে দুবাই যাওয়ার। সেখানে দলের মধ্যে সঙ্গতি বৃদ্ধি করার জন্য যেতেন তাঁরা। দু’দিন সেখানে কাটিয়ে তার পর হায়দরাবাদ আসার কথা ছিল তাঁদের। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় দুবাইয়ে আর সময় কাটানোর সুযোগ পাবেন না বাবরেরা। লাহোর থেকে দুবাই গিয়েই হায়দরাবাদে চলে আসতে হবে তাঁদের।

Advertisement

বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা পাকিস্তানের। প্রথম প্রস্তুতি ম্যাচ ২৯ সেপ্টেম্বর। নিউ জ়িল্যান্ডের সঙ্গে সেই ম্যাচ খেলতে হায়দরাবাদে আসার কথা বাবরদের। পাকিস্তানের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ৩ অক্টোবর। বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ৬ অক্টোবর। নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচ হায়দরাবাদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন