Asia Cup 2023

বৃষ্টির জন্য কমছে ওভার, ভারতের বিরুদ্ধে জিততে গেলে কত ওভারে কত রান করতে হবে পাকিস্তানকে

বৃষ্টির কারণে ভারত-পাকিস্তান ম্যাচে ওভার কমছে। এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে জিততে গেলে কত ওভারে পাকিস্তানকে কত রান করতে হবে তা জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৮
Share:

বৃষ্টিতে খেলা বন্ধ থাকায় হতাশ এক ভারতীয় সমর্থক। ছবি: এএফপি।

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির কারণে তিন বার খেলা বন্ধ হয়েছে। ভারতের ইনিংস চলাকালীন দু’বার ও ইনিংস শেষ হওয়ার পরে এক বার। তার ফলে দ্বিতীয় ইনিংস শুরু করার কাটঅফ সময় পেরিয়ে গিয়েছে। অর্থাৎ, পাকিস্তান পুরো ৫০ ওভার ব্যাট করতে পারবে না। ওভার কমবে। জিততে গেলে কত ওভারে পাকিস্তানকে কত ওভার করতে হবে তা জানা গিয়েছে।

Advertisement

প্রথমে ব্যাট করে ৪৮.৫ ওভারে ২৬৬ রানে অল আউট হয়ে গিয়েছে ভারত। পাকিস্তান যদি ৪৫ ওভার ব্যাট করে তা হলে তাদের ২৫৪ রান করতে হবে। ওভার কমে ৪০ ওভার হলে বাবর আজ়মদের করতে হবে ২৩৯ রান। যদি খেলা ৩০ ওভারের হয় তা হলে পাকিস্তানকে করতে হবে ২০৩ রান। আর যদি বাবরেরা ২০ ওভার ব্যাট করার সুযোগ পান তা হলে ১৫৫ রান করতে হবে পাকিস্তানকে। খেলা শেষ হওয়ার জন্য পাকিস্তানকে অন্তত ২০ ওভার ব্যাট করতেই হবে।

ভারত-পাকিস্তান ম্যাচে শুরু থেকেই বৃষ্টির আশঙ্কা ছিল। তার পরেও টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। খেলার পঞ্চম ওভারেই বৃষ্টি শুরু হয়। তখন কিছু ক্ষণ খেলা বন্ধ থাকে। দ্বিতীয় বার ভারতের ইনিংসের মাঝে বৃষ্টিতে খেলা বন্ধ থাকে। ভারত ২৬৬ রানে অল আউট হয়ে যাওয়ার পরে তৃতীয় বারের জন্য বৃষ্টি শুরু হয়। শেষ বার বেশ কিছু ক্ষণ খেলা বন্ধ থাকে।

Advertisement

ভারতীয় সময় ৮টা ২১ মিনিটের পর থেকে ওভার কমবে বলে জানানো হয়েছিল। কিন্তু তার মধ্যে খেলা শুরু করা যায়নি। ম্যাচের দুই আম্পায়ার ও ম্যাচ রেফারি জভগল শ্রীনাথের সঙ্গে কথা বলতে দেখা যায় ভারতের কোচ রাহুল দ্রাবিড়কে। তাঁর হাতে একটি কাগজ ছিল। সেটা দেখেই অনুমান, তাতে ডাকওয়ার্থ নিয়মে রান লেখা ছিল। সেই রানই জানিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন