India vs South Africa 2021-22

India Vs South Africa 2021-22: ভারতকে অল্প রানে বেঁধে রাখতে কী পরিকল্পনা করেছিল দক্ষিণ আফ্রিকা, জানালেন দলের বোলার

অলিভিয়ের পর পর দু’বলে চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রহাণেকে আউট করে বড় ধাক্কা দেন। কম রানের মধ্যে ফেরান শার্দুল ঠাকুরকেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১০:২০
Share:

পুজারাকে আউট করেন অলিভিয়ের ছবি: টুইটার

সেঞ্চুরিয়নে প্রথম ইনিংসে বড় রান করলেও জোহানেসবার্গে সেই ছবি দেখা যায়নি। বরং অনেক কষ্টে ২০০ রানের গণ্ডি টপকাতে হয়েছে লোকেশ রাহুলদের। দক্ষিণ আফ্রিকার বোলিংকে অনেক বেশি নিয়ন্ত্রিত দেখিয়েছে। ভারতকে আটকাতে কী পরিকল্পনা করা হয়েছিল, তা জানালেন এই টেস্টে সুযোগ পাওয়া ডুয়ান অলিভিয়ের।

Advertisement

প্রথম দিনের খেলা শেষে অলিভিয়ের বলেন, ‘‘আমাদের পরিকল্পনা খুব সহজ ছিল। যতটা সম্ভব ভারতীয় ব্যাটারদের শরীরের কাছে বল করতে হবে। যাতে তারা বেশি বল খেলে। তা হলেই আউট করার সুযোগ বাড়বে।’’

এই বিষয়ে জোহানেসবার্গের পিচের কথাও তুলে ধরেছেন অলিভিয়ের। তিনি বলেন, ‘‘পিচের কিছু জায়গা আছে যেখানে বল ফেললে ভাল ফল হচ্ছে। আমরা ক্রমাগত চেষ্টা করছি সেখানে বল ফেলতে। আশা করছি দ্বিতীয় ইনিংসে আরও ভাল ভাবে পিচকে ব্যবহার করতে পারব।’’

Advertisement

প্রথম ইনিংসে ২০২ রানে আটকে গিয়েছে ভারত। তাতে অলিভিয়েরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পর পর দু’ বলে তিনি চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রহাণেকে আউট করে বড় ধাক্কা দেন। কম রানের মধ্যে ফেরান শার্দুল ঠাকুরকেও। প্রায় তিন বছর পর টেস্ট দলে ফিরে তিন উইকেট নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন