Duleep Trophy

আবার ব্যর্থ অভিমন্যুরা, দলীপ ট্রফিতে হারের মুখে পূর্বাঞ্চল, হারতে পারে উত্তর পূর্বাঞ্চলও

বাংলার অভিমন্যু, অনুষ্টুপ ছাড়াও পূর্বাঞ্চলের দলে ছিলেন সুদীপ ঘরামি, শাহবাজ় আহমেদ, আকাশ দীপ এবং ঈশান পোড়েল। বাংলার কোনও ব্যাটারই রান পেলেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৮:০৯
Share:

অভিমন্যু ঈশ্বরণ। —ফাইল চিত্র।

প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ বাংলার ব্যাটারেরা। দলীপ ট্রফিতে পর পর দুই ইনিংসে রান করতে পারলেন না অভিমন্যু ঈশ্বরণ, অনুষ্টুপ মজুমদারেরা। তাঁদের ব্যর্থতায় দলীপ ট্রফি থেকে ছিটকে যাওয়ার পথে পূর্বাঞ্চল। অন্য ম্যাচে হারতে পারে উত্তর পূর্বাঞ্চলও।

Advertisement

বাংলার অভিমন্যু, অনুষ্টুপ ছাড়াও পূর্বাঞ্চলের দলে ছিলেন সুদীপ ঘরামি, শাহবাজ় আহমেদ, আকাশ দীপ এবং ঈশান পোড়েল। বাংলার কোনও ব্যাটারই রান পেলেন না। অভিমন্যু প্রথম ইনিংসে প্রথম বলেই আউট হয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে ১১ রানের বেশি করতে পারলেন না। সুদীপ প্রথম ইনিংসে ২৭ রান করেছিলেন, কিন্তু দ্বিতীয় ইনিংসে রান পাননি। অনুষ্টুপ করেন ১৩ রান। শাহবাজ় করেন ১৮ রান। ৬৯ রানে ছ’উইকেট হারিয়ে ধুঁকছে পূর্বাঞ্চল। মধ্যাঞ্চলের বিরুদ্ধে জিততে হলে শেষ দিনে তাদের করতে হবে ২৩১ রান। হাতে চার উইকেট নিয়ে সেই রান করা বেশ কঠিন।

অন্য ম্যাচে উত্তরাঞ্চলের বিরুদ্ধে বেকায়দায় উত্তর পূর্বাঞ্চল। সেই ম্যাচে জয়ের জন্য এখনও ৬০৮ রান প্রয়োজন উত্তর পূর্বাঞ্চলের। প্রথমে ব্যাট করে উত্তরাঞ্চল ৫৪০ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয়। জবাবে ব্যাট করতে নেমে উত্তর পূর্বাঞ্চল শেষ হয়ে যায় ১৩৪ রানে। দ্বিতীয় ইনিংসে ২৫৯ রান করে উত্তরাঞ্চল। জয়ের জন্য উত্তর পূর্বাঞ্চলের সামনে ৬৬৭ রানের লক্ষ্য রাখে তারা। সেই রান করতে নেমে উত্তর পূর্বাঞ্চল ৫৮ রানে তিন উইকেট হারায়। শেষ দিনে ৬০৮ রান তুলে জেতা তাদের পক্ষে প্রায় অসম্ভব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন