australia cricket

Cricket Australia: আইপিএল নয়, অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটই পছন্দ ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের

রবিবার অ্যাশেজের শেষ ম্যাচেও হেরে গিয়েছে ইংল্যান্ড। ০-৪ ব্যবধানে এ বারের অ্যাশেকে হারতে হয়েছে জো রুটদের।

Advertisement

সংবাদ সংস্থা

হোবার্ট শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ২২:৫০
Share:

—ফাইল চিত্র

কিছু দিন আগেই ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট আইপিএল খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। কিন্তু তাঁর দেশের বোর্ড আইপিএল নয়, অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটে ইংরেজ ক্রিকেটারদের খেলার আবেদন করল। অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ডে তরুণ ইংরেজ ক্রিকেটারদের খেলার অনুমতি চাইল ইসিবি।

রবিবার অ্যাশেজের শেষ ম্যাচেও হেরে গিয়েছে ইংল্যান্ড। ০-৪ ব্যবধানে এ বারের অ্যাশেজে হারতে হয়েছে জো রুটদের। এই খারাপ ফলের পরেই অস্ট্রেলিয়ার পরিবেশে বেশি ক্রিকেট খেলার চেষ্টায় ইংল্যান্ড। ইংরেজ ক্রিকেট বোর্ডের প্রধান টম হ্যারিসন বলেন, “অস্ট্রেলিয়ার পরিবেশে আমাদের আরও সময় কাটাতে হবে। আমি সরকারি ভাবে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের কাছে জানতে চেয়েছি ইংল্যান্ডের ক্রিকেটাররা শেফিল্ড শিল্ডে খেলতে পারবে কি না।”

Advertisement

ইংল্যান্ডের ক্রিকেটারদের অ্যাশেজের জন্য বেশ কিছু পরিকল্পনা ছিল বলে জানিয়েছেন হ্যারিসন। কিন্তু করোনার কারণে সেগুলি করা সম্ভব হয়নি।

অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলেন। তবে অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটে ইংল্যান্ডের ক্রিকেটারদের খেলতে দেখা যায় না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন