Ben Stokes

Ben Stokes: ৩৭৮ রান তাড়া করে মন ভরেনি! টেস্ট জিতে কোহলীদের খোঁচা ইংরেজ অধিনায়কের

এজবাস্টনে জিতে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের দাবি, তিনি চেয়েছিলেন ভারত ৪৫০ রানের লক্ষ্য রাখুক। সেই রান তাড়া করতে চেয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৩:৩৬
Share:

কোহলীদের হেয় করলেন স্টোকস ফাইল চিত্র

এজবাস্টনে ৩৭৮ রান তাড়া করে ভারতকে হারিয়েছে ইংল্যান্ড। টেস্ট জিতে বেন স্টোকস খোঁচা দিয়ে হেয় করেছেন বিরাট কোহলীদের। তিনি ৪৫০ রান তাড়া করতে চেয়েছিলেন। ৩৭৮ রান তাড়া করে ৭ উইকেটে জিতে মন ভরেনি স্টোকসের।

Advertisement

ম্যাচ শেষে ধারাভাষ্যকারের সামনে স্টোকস বলেন, ‘‘আমাদের থেকে কোনও দল ভাল হতে পারে। কিন্তু আমাদের থেকে সাহসী কেউ নয়। আমি চেয়েছিলাম ওরা ৪৫০ রানের লক্ষ্য রাখুক। তা হলে বুঝতে পারতাম আমরা কত রান করতে পারি।’’ ইংল্যান্ডের টেস্ট ইতিহাসে চতুর্থ ইনিংসে সব থেকে বেশি রান তাড়া করে জিতেছেন স্টোকসরা। তার পরেও তাঁর এই কথা বুঝিয়ে দিচ্ছে, ভারত আরও বেশি রান করলেও জেতার আত্মবিশ্বাস ছিল স্টোকসদের।

ভারতের আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পর পর তিনটি টেস্টে চতুর্থ ইনিংসে যথাক্রমে ২৭৭, ২৯৯ ও ২৯৬ রান করে জিতেছে ইংল্যান্ড। চতুর্থ ইনিংসে রান তাড়া করার নতুন মন্ত্র শেখাচ্ছেন স্টোকসরা। দলের ক্রিকেটারদের আত্মবিশ্বাসের ফলেই সেটা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন স্টোকস। তিনি বলেন, ‘‘আমরা জানতাম আমাদের কী করতে হবে। ঠিক করেছিলাম প্রথম বল থেকে জয়ের জন্য ঝাঁপাব। সেটাই করেছি। গত পাঁচ সপ্তাহে এই ক্রিকেটটাই খেলেছি। দলের সবাই নিজের ভূমিকা পালন করেছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন