Ben Stokes

নিজেই নিজেকে নির্বোধ বলছেন ইংরেজ অধিনায়ক স্টোকস, তবে ১০৬ রানে হারের জন্য নয়!

দ্বিতীয় টেস্টে ভারতের কাছে হেরেছে ইংল্যান্ড। রান তাড়া করার সময় গুরুত্বপূর্ণ সময়ে রান আউট হয়ে যান বেন স্টোকস। নিজেও বিশ্বাস করতে পারছেন না যে এ ভাবে তাঁকে আউট হতে হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১২
Share:

বেন স্টোকস। — ফাইল চিত্র।

দ্বিতীয় টেস্টে ভারতের কাছে হেরেছে ইংল্যান্ড। চতুর্থ ইনিংসে ৩৯৯ রান তাড়া করতে নেমে ২৯২ রানেই শেষ হয়ে যায় তারা। সেই রান তাড়া করার সময় গুরুত্বপূর্ণ মুহূর্তে রান আউট হয়ে যান বেন স্টোকস। যে ভাবে অলস দৌড়ের জন্য তিনি রান আউট হন, তা সমালোচনার মুখে পড়েছে। স্টোকস নিজেও বিশ্বাস করতে পারছেন না যে এ ভাবে তাঁকে আউট হতে হয়েছে।

Advertisement

৫৩তম ওভারে ঘটনাটি ঘটে। স্টোকস নন-স্ট্রাইকারে দাঁড়িয়েছিলেন। রবিচন্দ্রন অশ্বিনের একটি বল ব্যাটার বেন ফোকস মিড-অনে ঠেলে রান নিতে ছোটেন। সেখানে ফিল্ডিং করা শ্রেয়স আয়ারের থ্রো সরাসরি উইকেট ভেঙে দেয়। রান আউট হন স্টোকস। তিনি ফিরতেই ইংল্যান্ডের জয়ের আশা কার্যত শেষ হয়ে যায়।

সেই ঘটনা সম্পর্কে স্টোকস বলেছেন, “সাজঘরে বাকিদের কাছে ঘটনার বর্ণনা দেওয়া চেষ্টা করেছিলাম। এটা এমন একটা স্বপ্ন যেখানে আপনি জোরে দৌড়তে চেষ্টা করলেও পারছেন না। আমি জানতাম আমাদের জোরে দৌড়তে হবে। কিছুতেই সেটা পারিনি। অদ্ভুত কয়েকটা সেকেন্ড গেল আমার কাছে।”

Advertisement

এর আগেও যে এ ভাবে আউট হয়েছেন সেটা স্বীকার করে নিয়েছেন স্টোকস। বলেছেন, “আপনারা হয়তো ভাববেন ৩২ বছরে এমন ভাবে আউট হওয়া আমার উচিত হয়নি। কিন্তু এ বারই প্রথম এমন রান আউট হইনি। আগেও নির্বোধের মতো এই কাজ করেছি। আমি সব সময়েই মাঠে নেমে এমন কাজ করে ফেলি যেটা নিয়ে কথা হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন