India vs England 2024

তৃতীয় টেস্টের আগে রোহিতদের জন্য সুখবর, গোটা সিরিজ়ে ইংল্যান্ড পাবে না সেরা স্পিনারকে

ইংল্যান্ডের সব থেকে অভিজ্ঞ স্পিনার ছিলেন জ্যাক লিচ। কিন্তু তাঁকে আগামী তিনটি ম্যাচে আর পাবে না ইংল্যান্ড। যদিও তাঁর পরিবর্ত হিসাবে এখনই কাউকে নিচ্ছে না দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৭
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

দ্বিতীয় টেস্টে চোটের কারণে খেলতে পারেননি জ্যাক লিচ। এ বার পুরো সিরিজ় থেকেই বাদ পড়লেন ইংল্যান্ডের স্পিনার। এই দলে সব থেকে অভিজ্ঞ স্পিনার ছিলেন তিনিই। কিন্তু লিচকে আগামী তিনটি ম্যাচে আর পাবে না ইংল্যান্ড। যদিও তাঁর পরিবর্ত হিসাবে এখনই কাউকে নিচ্ছে না দল।

Advertisement

৩২ বছরের লিচ হাঁটুতে চোট পেয়েছেন। ঠিক মতো চলাফেরা করতে পারছেন না তিনি। প্রথম টেস্টের দ্বিতীয় দিনে চোট পেয়েছিলেন লিচ। প্রথম ইনিংসে ২৬ ওভার বলে করে নিয়েছিলেন রোহিত শর্মার উইকেট। দ্বিতীয় ইনিংসে ১০ ওভারের বেশি বল করতে পারেননি লিচ। তিনি সেই ইনিংসে নেন শ্রেয়স আয়ারের উইকেট। ইংল্যান্ডের জয়ের নেপথ্যে তাঁর ভূমিকা ছিল। কিন্তু ওই ম্যাচের পর আর খেলতে পারেননি লিচ। দ্বিতীয় টেস্টে তাঁকে দলে নেয়নি ইংল্যান্ড। এ বার সিরিজ় থেকেও বাদ হয়ে গেলেন তিনি।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, আবু ধাবি থেকে ইংল্যান্ড ফিরে যাবেন লিচ। সেখানে জাতীয় দলের চিকিৎসকদের সঙ্গে থাকবেন সমারসেটের চিকিৎসকেরাও। লিচ বাদ হয়ে যাওয়ায় ইংল্যান্ডের স্পিন বিভাগ সামলাবেন রেহান আহমেদ, শোয়েব বশির এবং টম হার্টলি। তাঁদের সঙ্গে দলে তিন জন পেসারও রয়েছেন। জেমস অ্যান্ডারসন দ্বিতীয় টেস্টে খেলেন। রাজকোটে তৃতীয় ম্যাচ। সেখানে অ্যান্ডারসন ছাড়াও মার্ক উড এবং অলি রবিনসনের মতো দুই পেসার থাকবেন। ইংল্যান্ড কত জনকে খেলাবে তা যদিও স্পষ্ট নয়।

Advertisement

ইংল্যান্ড দল এখন আবু ধাবিতে। সোমবার তাঁরা ভারতে ফিরবেন। কোচ ব্রেন্ডন ম্যাকালাম দলকে নিয়ে দ্বিতীয় টেস্টের পরেই আবু ধাবি চলে গিয়েছিলেন। সেখানেই প্রস্তুতি নিচ্ছিলেন তাঁরা। মঙ্গলবার থেকে ভারতে অনুশীলন করবেন বেন স্টোকসেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন