Jonny Bairstow

England vs New Zealand: আইপিএল এখন দশ গোল দিচ্ছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটকে, বলে দিলেন ইংরেজ ব্যাটারই

ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলার থেকে আইপিএলে খেললে অনেক বেশি পরিণত হওয়া যায় বলে মনে করেন ইংরেজ ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১১:৩১
Share:

আইপিএলে খেলেই প্রস্তুতি নিয়েছেন তিনি। —ফাইল চিত্র

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে জেতানোর পিছনে বড় ভূমিকা নেন জনি বেয়ারস্টো। দ্বিতীয় ইনিংসে ৯২ বলে ১৩৬ রান করে ম্যাচের সেরা হন। ম্যাচ জেতানো ইনিংস খেলে বেয়ারস্টোর মুখে সবার আগে আইপিএলের কথা। বুঝিয়েই দিলেন, ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের বদলে আইপিএলে খেলে ঠিক করেছেন। তাঁর মতে, আইপিএল এখন দশ গোল দেবে কাউন্টিকে।

Advertisement

ইংরেজ অধিনায়ক বেন স্টোকস এবং আরও অনেকে কাউন্টি ক্রিকেটে খেলেন তাঁদের ক্লাবের হয়ে। আইপিএলের বদলে লাল বলের ক্রিকেটে অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁরা। বেয়ারস্টো তেমনটা ভাবেননি। তিনি আইপিএল খেলার জন্য ভারতে চলে আসেন। পঞ্জাব কিংসের হয়ে আইপিএলে খেলেন। সেখানে ১১টি ম্যাচে ২৫৩ রান করেন তিনি।

বেয়ারস্টো বলেন, “লোকে বলে লাল বলের ক্রিকেটে চারটে ম্যাচ খেলা দারুণ উপকারী। দুঃখের বিষয় এখনকার যুগে সেটা সব সময় হয় না। আমরা ভাগ্যবান যে আইপিএলে খেলেছি। সেখানে বিশ্বের সেরা ক্রিকেটারদের বিরুদ্ধে খেলেছি। তাই যখন চাপের পরিস্থিতি তৈরি হয় সেটা সামলানোর অভ্যেস তৈরি হয়ে যায়।”

Advertisement

বেয়ারস্টোর মতে আইপিএলে যে কঠিন লড়াই হয়, তার ফলে চাপের মুখে কী করে খেলতে হয়, সেই অনুশীলনটা হয়ে যায়। ইংরেজ ব্যাটার বলেন, “আইপিএলে যে ধরনের কঠিন পরিস্থিতি সামলেছি, সেটাই আমাকে সাহায্য করেছে ইংল্যান্ডের হয়ে এই ইনিংস খেলতে।”

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট লিডসে। ২৩ জুন থেকে শুরু হবে সেই টেস্ট। সিরিজে ইংল্যান্ড এগিয়ে ২-০ ব্যবধানে। শেষ ম্যাচ জিতলেও সিরিজ ইংল্যান্ডের পকেটেই।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন