England Cricket Team

হাড়ে চিড়, ছিটকে গেলেন আরও এক বোলার, অ্যাশেজে কাকে পাবেন না স্টোকসরা?

অ্যাশেজ সিরিজ়ের আগে আরও দুর্বল হল ইংল্যান্ডের বোলিং আক্রমণ। আর্চারের পর ছিটকে গেলেন আরও এক গুরুত্বপূর্ণ বোলার। তাঁর সুস্থ হতে ছ’সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৭:০২
Share:

বেন স্টোকস। ছবি: টুইটার।

পিঠের হাড়ে চিড় ধরার জন্য অ্যাশেজ সিরিজ় থেকে ছিটকে গেলেন ইংরেজ স্পিনার জ্যাক লিচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচটি টেস্টের একটিতেও খেলার সম্ভাবনা নেই তাঁর। সোমবার তাঁকে না পাওয়ার কথা জানিয়েছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। এই নিয়ে ইংল্যান্ডের দু’জন বোলার ছিটকে গেলেন।

Advertisement

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক মাত্র টেস্টে ৪ উইকেট নেন লিচ। ভাল ছন্দে ছিলেন তিনি। গত মরসুমে টেস্টে লিচ ৪৬টি উইকেট পেয়েছিলেন। স্বাভাবিক ভাবেই তাঁকে অ্যাশেজ সিরিজ়ে না পাওয়া বেন স্টোকসদের জন্য ক্ষতি। শনিবারই তাঁকে অ্যাশেজ সিরিজ়ের প্রথম দু’টি টেস্টের জন্য ঘোষিত ইংল্যান্ডের ১৬ জনের দলে রেখেছিলেন নির্বাচকেরা।

ইসিবি বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘‘সমারসেটের ৩১ বছরের বাঁহাতি স্পিন বোলার আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলার সময় চোট পেয়েছেন। গত শনিবার তাঁর পিঠের নীচের দিকের হাড়ে চিড় ধরেছে। এ জন্য তাঁর পক্ষে অ্যাশেজ সিরিজ় খেলা সম্ভব হবে না।’’ রবিবার লিচের চোটের জায়গায় স্ক্যান করানো হয়েছে। পরীক্ষা করে চিকিৎসকেরা জানিয়েছেন, লিচের সম্পূর্ণ সুস্থ হতে পাঁচ থেকে ছয় সপ্তাহ সময় লাগতে পারে।

Advertisement

চোটের জন্য অ্যাশেজ থেকে আগে ছিটকে গিয়েছেন জোরে বোলার জোফ্রা আর্চার। এ বার লিচও ছিটকে যাওয়ায় প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে ইংল্যান্ডের বোলিং শক্তি আরও কিছুটা দুর্বল হল। ফলে ব্রেন্ডন ম্যাকালাম, স্টোকসদের নতুন করে পরিকল্পনা তৈরি করতে হবে।

আগামী ১৬ জুন থেকে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অ্যাশেজ সিরিজ়। লিচের পরিবর্ত ক্রিকেটারের নাম এখনও জানায়নি ইসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন