West Indies vs England T20

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় জয়ের পথে ওঃ ইন্ডিজ়, ক্রিকেটার না হয়েও ইতিহাস এক জনের, কার

ওয়েস্ট ইন্ডিজ় বনাম ইংল্যান্ড ম্যাচ পরিচালনা করলেন জ্যাকলিন উইলিয়ামস। আইসিসি-র দুই পূর্ণ সদস্যের টি-টোয়েন্টি ম্যাচে দেখা গেল মহিলা আম্পায়ারকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৩:৪০
Share:

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

ছেলেদের ক্রিকেটে এর আগেও মহিলা আম্পায়ার দায়িত্ব পালন করেছেন। তবে এ বার টেস্ট খেলিয়ে দেশের ম্যাচে মহিলা আম্পায়ার দেখা গেল। ওয়েস্ট ইন্ডিজ় বনাম ইংল্যান্ড ম্যাচ পরিচালনা করলেন জ্যাকলিন উইলিয়ামস। আইসিসি-র দুই পূর্ণ সদস্যের টি-টোয়েন্টি ম্যাচে দেখা গেল মহিলা আম্পায়ারকে।

Advertisement

৪৭ বছরের জ্যাকলিনের সঙ্গে ছিলেন গ্রেগরি ব্রেথওয়েট। তৃতীয় আম্পায়ার ছিলেন রেইফার জুনিয়র এবং চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গাস্টার্ড। ম্যাচের আগে জ্যাকলিন বলেন, “আমার স্বপ্ন সত্যি হল। প্রথম হয়ে ভাল লাগছে, কিন্তু আশা করি আমিই শেষ জন হব না। এমন সুযোগ দেওয়ার জন্য আমি গর্বিত। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। কেরিয়ারে এত বছর ধরে যা করেছি, সেটার ফল পাচ্ছি।”

ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ় প্রথমে ব্যাট করে ১৭৬ রান করে। ব্র্যান্ডন কিং করেন ৮২ রান। ৫০ রান করেন অধিনায়ক রভমন পাওয়েল। ১০ বলে ১৪ রান করেন আন্দ্রে রাসেল। সেই রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের ইনিংস থেমে যায় ১৬৬ রানে। স্যাম কারেনের ৫০ রানের দাপটে লড়াই করলেও ম্যাচ জিততে পারেনি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ীরা। পাঁচ ম্যাচের সিরিজ়ে ০-২ পিছিয়ে গেল ইংল্যান্ড।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ়। এই বছর এক দিনের ক্রিকেটেও খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। এমন একটি দলের বিরুদ্ধে পর পর দু’টি ম্যাচ হেরে গেল ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন