ICC World Cup 2023

এক ঘণ্টার মধ্যে শেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট, আর কি সুযোগ আছে?

মঙ্গলবার ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি শুরু হয় সন্ধে ৬টা থেকে। এক ঘণ্টার কম সময়ে শেষ হয়ে গিয়েছে সব টিকিট। যদিও বোর্ড কর্তাদের আশ্বাস, টিকিট পাওয়া যাবে পরেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ২২:৩৪
Share:

(বাঁদিকে) রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

প্রত্যাশা মতোই ঝড়ের গতিতে বিক্রি হয়ে গেল এক দিনের বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট। অনলাইনে প্রথম দফার টিকিট বিক্রি শুরু হওয়ার পর এক ঘণ্টায় শেষ হয়ে গেল সব টিকিট।

Advertisement

আগামী ১৪ অক্টোবর আমদাবাদে বিশ্বকাপের লিগ পর্বের ম্যাচে মুখোমুখি হবেন রোহিত শর্মা এবং বাবর আজ়মেরা। মঙ্গলবার অনলাইনে প্রথম দফার টিকিট বিক্রি শুরু হয়। আইসিসি টিকিটিং সহযোগী সংস্থার ওয়েব সাইটে প্রি-সেল উইন্ডো খোলার সঙ্গে সঙ্গে ক্রিকেটপ্রেমীরা টিকিট কেনার চেষ্টা শুরু করে দেন। এ দিন সন্ধে ৬টায় প্রথম দফার টিকিট বিক্রি শুরু হয়। ঘড়িতে ৭টা বাজার আগেই বিক্রি হয়ে যায় সব টিকিট।

আশার কথা ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট অবশ্য বিক্রি হয়ে যায়নি। আগামী ৩ সেপ্টেম্বর দ্বিতীয় দফার টিকিট বিক্রি হবে। সংশ্লিষ্ট সংস্থার এক কর্তা জানিয়েছেন, ‘‘আইসিসি অন্যতম সহযোগী একটি সংস্থার ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্ডিয়া কার্ড বা ইন্টারন্যাশনাল কার্ড যাঁদের রয়েছে, শুধু তাঁরাই প্রথম দিন টিকিট কেনার সুযোগ পেয়েছেন। প্রত্যেক ক্রেতার জন্য দু’টি করে টিকিট বরাদ্দ ছিল। এক ঘণ্টা মধ্যেই এ দিনের সব টিকিট শেষ হয়ে গিয়েছে।’’

Advertisement

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এক লাখ ৩২ হাজার দর্শকাসন রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেছেন, ‘ক্রিকেটপ্রেমীদের হতাশ হওয়ার কিছু নেই। ৩ সেপ্টেম্বরের জন্য প্রচুর টিকিট রয়েছে।’’

ভারতের সব ম্যাচ, সেমিফাইনাল এবং ফাইনালের জন্য মাথা পিছু দু’টি করে টিকিট বরাদ্দ করেছে আইসিসি। বাকি সব ম্যাচের জন্য বরাদ্দ করা হয়েছে মাথাপিছু চারটি করে টিকিট। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে এক দিনের বিশ্বকাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন