ICC World Test Championship

ভারতের বিরুদ্ধে নামার আগে কোনও প্রস্তুতি ম্যাচ নেই অস্ট্রেলিয়ার, ক্ষুব্ধ প্রাক্তন অধিনায়ক

৭ জুন থেকে শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। তার পর অ্যাশেজও খেলবে অস্ট্রেলিয়া। এই সব ম্যাচের জন্য অস্ট্রেলিয়া অনুশীলন করবে বেকেনহ্যামে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৮:০৫
Share:

প্যাট কামিন্সদের অন্তত একটি অনুশীলন ম্যাচ খেলা উচিত ছিল বলে মনে করেন বর্ডার। —ফাইল চিত্র।

আইপিএল শেষ হতেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যে ম্যাচের আগে কোনও অনুশীলন ম্যাচ খেলবে না অস্ট্রেলিয়া। তাতেই অবাক অ্যালান বর্ডার। তিনি মনে করেন প্যাট কামিন্সদের অন্তত একটি অনুশীলন ম্যাচ খেলা উচিত ছিল। অনুশীলন ম্যাচ না খেলার সিদ্ধান্ত ভয়ঙ্কর হতে পারে বলে মনে করছেন বর্ডার।

Advertisement

৭ জুন থেকে শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। তার পর অ্যাশেজও খেলবে অস্ট্রেলিয়া। এই সব ম্যাচের জন্য অস্ট্রেলিয়া অনুশীলন করবে বেকেনহ্যামে। সেখানে সেন্টার উইকেটে অনুশীলন করবে তারা। বর্ডার বলেন, “নেটে কত কঠিন পরিশ্রম করছ তা দিয়ে যায় আসে না। ম্যাচ খেলা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। অ্যাশেজের আগে ম্যাচ না খেলার সিদ্ধান্ত আমার ঠিক লাগছে না। আমার মনে হয় এটা খুব সাংঘাতিক সিদ্ধান্ত। এটা ভুল সিদ্ধান্ত।”

অস্ট্রেলিয়া যেমন অনুশীলন ম্যাচ খেলবে না, তেমন ভারতও খেলবে না। কাউন্টি ক্রিকেট চলছে। সেই সঙ্গে আইপিএল চলছে। এমন অবস্থায় অনুশীলন ম্যাচের জায়গা পাওয়া মুশকিল। ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড কোনও অনুশীলন ম্যাচের ব্যবস্থা করতে পারেনি।

Advertisement

গত বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও খেলেছিল ভারত। সে বার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল খেলেছিল তারা। সেই ম্যাচের আগেও অনুশীলন ম্যাচ খেলেনি ভারত। কিউইরা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছিল। সেটাই অনুশীলন ম্যাচের মতো কাজ দিয়েছিল কেন উইলিয়ামসনদের। ভারতীয় দলকে উড়িয়ে দেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন