Team India

ভারতীয় দলে রয়েছেন ‘সীতা’ আর ‘গীতা’, তাঁরা কারা? জানালেন বিরাট

বিরাট কোহলি এবং রোহিত শর্মা একসঙ্গে প্রায় ১৫ বছর ধরে ভারতীয় দলে খেলছেন। কিন্তু তাঁরা নন, ভারতীয় দলের দু’জন ক্রিকেটারকে ‘সীতা আর গীতা’ বললেন বিরাট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ২০:২২
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ভারতীয় দলে ‘সীতা আর গীতা’ রয়েছে। এমনটাই জানালেন বিরাট কোহলি। তিনি এবং রোহিত শর্মা একসঙ্গে প্রায় ১৫ বছর ধরে খেলছেন। কিন্তু তাঁরা নন, ভারতীয় দলের দু’জন ক্রিকেটারকে ‘সীতা আর গীতা’ বললেন বিরাট। তাঁরা হলেন শুভমন গিল এবং ঈশান কিশন। এক সাক্ষাৎকারে সে কথা জানালেন বিরাট।

Advertisement

শুভমন এবং ঈশান সমবয়সি। ভারতীয় দলেও প্রায় একসঙ্গে সুযোগ পেয়েছেন। শুভমন নিজের জায়গা পাকা করে ফেলেছেন। ঈশান এখনও সেটা পারেননি। বরং ঘরোয়া ক্রিকেটে না খেলার জন্য তাঁকে ভারতীয় ক্রিকেট বোর্ড বার্ষিক চুক্তি থেকে বাদ দিয়ে দিয়েছে। বিরাট বলেন, “ভারতীয় দলে শুভমন আর ঈশানের সম্পর্কটা সীতা আর গীতার মতো। ওদের মধ্যে যে কী চলে তা ওরাই জানে। ওরা একে অপরকে ছেড়ে থাকতে পারে না। বাইরে খাবার খেতে গেলেও একসঙ্গে যায়। সব জায়গায় একসঙ্গে। কোনও বিষয় নিয়ে আলোচনা হচ্ছে, সেখানেও ওরা দু’জন একসঙ্গে। আমি কখনও ওদের একা দেখিনি। ওরা খুব ভাল বন্ধু।”

শুভমনের ২০১৯ সালে ভারতীয় দলে অভিষেক হয়। ঈশানের অভিষেক হয় ২০২১ সালে। গত দু’বছর ধরে ভারতীয় দলে একসঙ্গে রয়েছেন তাঁরা। সম্প্রতি ঈশান বাদ পড়েছেন। আইপিএলে শুভমন গুজরাত টাইটান্সের অধিনায়ক। ২০১৮ সালে তাঁর আইপিএলে অভিষেক হয় কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। ২০২১ সালে তিনি গুজরাতে যান। অন্য দিকে, ঈশান ২০১৮ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। সেই দলেই রয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন