ICC ODI World Cup 2023

ভয়ঙ্কর অস্ত্র পেয়েছেন রোহিতেরা, শেষ মুহূর্তে ভারতের বিশ্বকাপের দলে বদল চান প্রাক্তন নির্বাচক

ভারতের বিশ্বকাপের দলে নেওয়া হয়নি তাঁকে। কিন্তু অস্ট্রেলিয়া সিরিজ়ে খেলবেন তিনি। ভারতের এক প্রাক্তন নির্বাচক চান, শেষ মুহূর্তে ভারতের বিশ্বকাপের দলেও নেওয়া হোক সেই ক্রিকেটারকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪০
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

ভারতের বিশ্বকাপের প্রাথমিক দলে ছিলেন না তিনি। কিন্তু বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সিরিজ়ে নেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। তার পরেই জল্পনা শুরু হয়েছে, তা হলে কি ভারতের বিশ্বকাপের দলে সুযোগ পাবেন তিনি! তেমনটাই চান প্রাক্তন জাতীয় নির্বাচক এমএসকে প্রসাদ। তাঁর মতে, বাঁ হাতি ব্যাটারদের বিরুদ্ধে অশ্বিন ভয়ঙ্কর। তাই তাঁকে ভারতের বিশ্বকাপের দলে নেওয়া উচিত।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে প্রসাদ বলেন, ‘‘অস্ট্রেলিয়া সিরিজ়ে অশ্বিনকে নেওয়ার সিদ্ধান্ত একদম সঠিক। কারণ, দেশের মাটিতে ও খুব ভাল বোলার। ভারতে তিন ফরম্যাট মিলিয়ে অশ্বিনের ৫০০-র কাছাকাছি উইকেট আছে। প্রতিটা দলেই তিন-চার জন বাঁ হাতি ব্যাটার আছে। তাদের বিরুদ্ধে অশ্বিন ভয়ঙ্কর। রোহিতদের উচিত এই ভয়ঙ্কর অস্ত্র ব্যবহার করা।’’

ভারতের বিশ্বকাপের দল ঘোষণার সময় বর্তমান নির্বাচক প্রধান অজিত আগরকর ও অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছিলেন, শেষ পর্যন্ত দলে বদল হতে পারে। কেউ ভাল খেললেন তিনি জায়গা পাবেন। অশ্বিনকে দলে চান প্রসাদ। তিনি বলেন, ‘‘আমার মনে হয় অশ্বিনকে বিশ্বকাপের পরিকল্পনায় রেখে ওকে অস্ট্রেলিয়া সিরিজ়ে নেওয়া হয়েছে। ভারতের বিশ্বকাপের দলেও ওকে নেওয়া উচিত। তা হলে দল আরও শক্তিশালী হবে।’’

Advertisement

২০২২ সালের জানুয়ারি মাসে শেষ বার এক দিনের ক্রিকেট খেলেছিলেন অশ্বিন। ১৯ মাস সাদা বলের ক্রিকেট না খেলায় তাঁকে শেষ পর্যন্ত বিশ্বকাপের দলে নেওয়া হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। তবে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই ঘটনা ঘটেছিল। দীর্ঘ দিন ছোট ফরম্যাট না খেলার পরেও সরাসরি বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছিলেন তিনি। এ বারেও তেমন ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন