india cricket

Virat Kohli: কোহলীর মতো হাল বাবরের কোনও দিন হবে না! বিরাট-কটাক্ষ প্রাক্তন পাক পেসারের

এশিয়া কাপের আগে বিরাট কোহলীর সমালোচনায় প্রাক্তন পাক পেসার আকিব জাভেদ। কোহলীর থেকে বাবর আজমকে এগিয়ে রেখেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১৫:২২
Share:

কোহলী না বাবর, এশিয়া কাপে কে কাকে টেক্কা দেবেন ফাইল চিত্র

বেশ কয়েকটি সিরিজে বিশ্রামে থাকার পরে অবশেষে এশিয়া কাপে মাঠে নামবেন বিরাট কোহলী। প্রথম ম্যাচেই প্রতিপক্ষ পাকিস্তান। এখন থেকেই ভারতকে চাপে রাখার কাজ শুরু করে দিয়েছে পাকিস্তান। মুখ খুলেছেন প্রাক্তন পাক বোলার আকিব জাভেদ। তাঁর নিশানায় কোহলী। ভারতের প্রাক্তন অধিনায়কের থেকে বাবর আজমকে উপরে রেখেছেন তিনি। জাভেদের কটাক্ষ, কোহলীর মতো দীর্ঘ দিন খারাপ ফর্মে থাকবেন না বাবর।

Advertisement

সম্প্রতি পাকিস্তানের একটি টেলিভিশন শোয়ে মুখ খুলেছেন জাভেদ। বলেছেন, ‘‘ভাল ক্রিকেটারদের মধ্যেও দুটো ভাগ থাকে। এক দল থাকে, যাদের ফর্ম খারাপ হলে তা দীর্ঘ দিন চলে। যেমন, বিরাট কোহলী। আর এক দল থাকে, যাদের বেশি দিন আটকে রাখা যায় না। বাবর আজম, কেন উইলিয়ামসন, জো রুটরা এই দলে পড়ে। কারণ, ওদের টেকনিক বাকিদের থেকে ভাল। তাই ওদের দুর্বলতা খুঁজে পাওয়া মুশকিল।’’

পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জেতা জাভেদের মতে, ব্যাট করার সময় কোহলী অনেক বেশি চিন্তা করছেন। তার ফলে তাঁর স্বাভাবিক খেলা নষ্ট হয়ে যাচ্ছে। জাভেদ বলেছেন, ‘‘আমি কোহলীর খেলা দেখছিলাম। অফ স্টাম্পের বাইরে ওর দুর্বলতা থাকায় বোলাররা সেখানেই ওকে বল করছে। আর কোহলী চেষ্টা করে যাচ্ছে সেই বল না খেলতে। এ ভাবে খেললে হবে না। এত ভাবলে বড় ইনিংস খেলা যাবে না। চিন্তা না করে ঠান্ডা মাথায় খেলতে হয়। খেলাটা উপভোগ করতে হবে।’’

Advertisement

২০১৯ সালের নভেম্বর মাসের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আর শতরান করতে পারেননি কোহলী। তার মধ্যেই একের পর এক সিরিজ থেকে বিশ্রাম নেওয়ায় কোহলীর সমালোচনা হয়েছে। সব কিছু পিছনে ফিরে এশিয়া কাপে ভাল খেলতে চাইছেন কোহলী। আর তার জন্য পাকিস্তানের থেকে ভাল প্রতিপক্ষ আর কে বা হতে পারে? কারণ, টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিরুদ্ধে কোহলীর রেকর্ড খুব ভাল। এখনও পর্যন্ত সাতটি ইনিংসে ৭৭.৭৫ গড়ে ৩১১ রান করেছেন কোহলী। পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপেও সেই ফর্ম দেখাতে চাইবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন