Advertisement
india cricket

India Cricket: জিম্বাবোয়ে পাড়ি ভারতীয় ক্রিকেট দলের, রাহুল-ধবনদের সঙ্গে নতুন কোচ!

এক দিনের সিরিজ খেলতে জিম্বাবোয়ে রওনা হল ভারতীয় ক্রিকেট দল। রাহুল দ্রাবিড়ের জায়গায় কোচ হিসাবে গেলেন ভিভিএস লক্ষ্মণ।

জিম্বাবোয়ে রওনা হল ভারতীয় ক্রিকেট দল ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১৩:৩২
Share:

এক দিনের সিরিজ খেলতে জিম্বাবোয়ে রওনা হল ভারতীয় ক্রিকেট দল। রাহুল দ্রাবিড়ের পরিবর্তে লোকেশ রাহুল, শিখর ধবনদের সঙ্গে কোচ হিসাবে গেলেন ভিভিএস লক্ষ্মণ। সামনেই এশিয়া কাপ থাকায় ভারতের প্রথম সারির বেশ কয়েক জন ক্রিকেটার খেলছেন না এই সিরিজে। তরুণ ক্রিকেটারদের উপরে ভরসা রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতীয় ক্রিকেটারদের বিমানযাত্রার ছবি প্রকাশ করেছে বিসিসিআই। সেখানে হালকা মেজাজে দেখা যাচ্ছে ধবনদের। অনেক দিন পরে জাতীয় দলে ফিরেছেন দীপক চাহার। চোট সারিয়ে তিনি কেমন খেলেন সে দিকে নজর থাকবে সবার। কারণ, অক্টোবর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের টি-টোয়েন্টি দলে চাহার গুরুত্বপূর্ণ সদস্য। বিশ্বকাপের আগে এই সিরিজকে প্রস্তুতি হিসাবে দেখছেন তিনি।

Advertisement

শুক্রবার বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানান, ভারতীয় দলের কোচ হিসাবে দ্রাবিড়ের জায়গায় লক্ষ্মণ জিম্বাবোয়ে যাবেন। তিনি বলেন, “জিম্বাবোয়েতে ভারতীয় দলের কোচ হিসাবে লক্ষ্মণকে পাঠানোর মানে এই নয় যে রাহুল দ্রাবিড়কে বিশ্রামে রাখা হচ্ছে। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ শেষ হচ্ছে ২২ অগস্ট। পরের দিন ভারতীয় দলের সঙ্গে আমিরশাহি যাচ্ছে দ্রাবিড়। দুটো প্রতিযোগিতার মধ্যে সময় কম। তাই লক্ষ্মণকে কোচ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৮ অগস্ট প্রথম এক দিনের ম্যাচ খেলবে ভারত। সিরিজের বাকি দু’টি ম্যাচ হবে ২০ ও ২২ অগস্ট। এই সিরিজের জন্য প্রথমে যে দল ঘোষণা করা হয়েছিল তাতে অধিনায়ক করা হয়েছিল ধবনকে। কিন্তু পরে রাহুলকে অধিনায়ক করে আরও এক বার দল ঘোষণা করে বিসিসিআই। তারা জানায়, মেডিক্যাল দল রাহুলকে খেলার ছাড়পত্র দিয়েছে। তাই তাঁকে দলের অধিনায়ক করা হয়েছে। রাহুলের সহ-অধিনায়ক হিসাবে খেলবেন ধবন।

Advertising
Advertising
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on:
আরও দেখুন
আরও পড়ুন
Advertisement