Pakistan Cricket

আইপিএল খেলি না তো কী হয়েছে? কোনও ক্ষতি নেই, টি২০ বিশ্বকাপের আগে খোঁচা পাক ক্রিকেটারের

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতকে খোঁচা দিলেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটার আমির সোহেল। তাঁর মতে, আইপিএল না খেললে কোনও ক্ষতি হবে না পাক ক্রিকেটারদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১২:০২
Share:

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

মাত্র এক বছরই আইপিএলে খেলেছিলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। তার পর থেকে নির্বাসিত সে দেশের ক্রিকেটারেরা। আইপিএলে না খেলায় পাকিস্তানের ক্রিকেটারদের কোনও ক্ষতি হবে না। কারণ, তাঁদের দেশেও পাকিস্তান সুপার লিগ রয়েছে। সেই লিগের মানও বেশ ভাল। টি-টোয়েন্টি বিশ্বকাপের কয়েক মাস আগে এই মন্তব্য করলেন সোহেল।

Advertisement

একটি সাক্ষাৎকারে সোহেল বলেন, ‘‘আমার মনে হয়ে আইপিএলে না খেলার কোনও প্রভাব পাকিস্তানের ক্রিকেটারদের উপর পড়বে। কারণ, পাকিস্তান সুপার লিগের মান বেশ ভাল। এ ছাড়া বিগ ব্যাশ, বাংলাদেশ প্রিমিয়ার লিগের মতো প্রতিযোগিতায় আমাদের ক্রিকেটারেরা খেলে। সেখান থেকে অনেক অভিজ্ঞতা ওদের হয়। তাই শুধুমাত্র আইপিএলে খেলে না বলে আমাদের ক্রিকেটারেরা আন্তর্জাতিক প্রতিযোগিতায় পিছিয়ে পড়বে এমন ভাবার কোনও কারণ নেই।’’

সোহেল নিজের দেশের ক্রিকেটারদের পাশে দাঁড়ালেও পাকিস্তানের সাম্প্রতিক ফর্ম মোটেও ভাল নয়। ভারতে এক দিনের বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারেননি বাবর আজ়মেরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় হেরেছে তারা। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও হারতে হয়েছে পাকিস্তানকে।

Advertisement

সোহেলের মতে, এক জন ভাল স্পিনার ও নীচের দিকে এক জন ভাল ব্যাটার দলে এলেই সমস্যা মিটে যাবে। তিনি বলেন, ‘‘পাকিস্তানকে দুটো জায়গায় বদল করতে হবে। এক জন ভাল স্পিনার দরকার। ছয় বা সাত নম্বরে এক জন ভাল ব্যাটার দরকার। তা হলেই যে সমস্যা হচ্ছে তা মিটে যাবে।’’

জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে পাকিস্তানের নেতৃত্বে বদল হয়েছে। বাবরের বদলে অধিনায়ক হয়েছেন শাহিন আফ্রিদি। তাঁর উপর ভরসা রাখছেন সোহেল। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ভাল খেলবে বলে আশাবাদী তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন