ICC lifts ban on Sri Lanka Cricket

আড়াই মাস পরে স্বস্তি, টি২০ বিশ্বকাপের আগে খুশির খবর ভারতের পড়শি দেশে

আড়াই মাসের শাস্তি শেষ। আইসিসির সিদ্ধান্তের পরে অবশেষে স্বস্তি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খুশির খবর ভারতের পড়শি দেশে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১০:৪৮
Share:

টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

১০ নভেম্বর থেকে শুরু হয়েছিল শাস্তি। সেই শাস্তি শেষ হল। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে আইসিসি যে শাস্তি দিয়েছিল, তা প্রত্যাহার করে নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খুশির খবর ভারতের পড়শি দেশে।

Advertisement

ক্রিকেট বোর্ডে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের অভিযোগে নভেম্বর মাসে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে নিলম্বিত করেছিল আইসিসি। ফলে শ্রীলঙ্কায় আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সরিয়ে দেওয়া হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। শাস্তির বিরুদ্ধে বার বার আইসিসির কাছে আবেদন করছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। অবশেষে তাদের আবেদন শুনেছে আইসিসি।

চলতি মাসেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি রনিল বিক্রমসিঙ্ঘে ও ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডোর সঙ্গে বৈঠক করেন আইসিসির সিইও জেফ আলারডিস। সেই বৈঠকেই প্রথম সমস্যা মেটার ইঙ্গিত পাওয়া যায়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আশাবাদী ছিল যে, আইসিসি শাস্তি প্রত্যাহার করে নেবে। সেটাই হয়েছে।

Advertisement

একটি বিবৃতিতে আইসিসি জানিয়েছে, নভেম্বর মাসে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডে সরকার ও তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য তাদের শাস্তি দেওয়া হয়েছিল। তার পর থেকে বোর্ডের উপর নজর রেখেছিল আইসিসি। এখন আর বোর্ডের কাজে তৃতীয় পক্ষ হস্তক্ষেপ করছে না। আইসিসি সন্তুষ্ট হয়ে শাস্তি প্রত্যাহার করে নিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন