KKR

কলকাতার চার ক্রিকেটার আমেরিকার টি-টোয়েন্টি লিগে, কাদের নিল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স?

গত আইপিএলে কেকেআরের হয়ে খেলা চার ক্রিকেটারকে খেলতে দেখা যাবে আমেরিকার মেজর লিগ ক্রিকেটে। দলে রয়েছেন ভারতের এক প্রাক্তন অধিনায়কও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ২১:২২
Share:

কেকেআরের হয়ে আইপিএল খেলা চার ক্রিকেটার খেলবেন আমেরিকার টি-টোয়েন্টি লিগে। —ফাইল ছবি।

আমেরিকায় এ বছর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। লস অ্যাঞ্জেলস ফ্র্যাঞ্চাইজ়ি কিনেছে শাহরুখ খানের নাইট রাইডার্স। কেকেআরের হয়ে আইপিএল খেলে যাওয়া চার ক্রিকেটারকে দেখা যাবে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলতে।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী কোনও ভারতীয় ক্রিকেটার বিদেশের ফ্র্যাঞ্চাইজ়ি লিগে খেলতে পারেন না। তাই কেকেআরের চার বিদেশি ক্রিকেটারকে আমেরিকার মেজর লিগ ক্রিকেটে খেলাবেন নাইট রাইডার্স কর্তৃপক্ষ। তাঁরা বলেন আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, জেসন রয় এবং লকি ফার্গুসন। এ ছাড়াও লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলবেন অ্যাডাম জাম্পা, মার্টিন গাপ্টিল এবং রিলি রুসো। খেলবেন অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক উন্মুক্ত চন্দ্রও। দলে রয়েছেন আমেরিকার দুই ক্রিকেটার জসকরণ মালহোত্র এবং আলি খান। আন্তর্জাতিক ক্রিকেটে জসকরণের এক ওভারের ছ’টি ছক্কা মারার নজির রয়েছে।

আইপিএলের পর সারা বছরের জন্য জেসনের সঙ্গে চুক্তি করেছেন নাইট কর্তৃপক্ষ। তাতে বিশ্বের যে সব লিগে নাইট কর্তৃপক্ষের দল রয়েছে, সেই সব প্রতিযোগিতায় খেলবেন জেসন। তাই আমেরিকার মেজর লিগ ক্রিকেটে ইংল্যান্ডের ব্যাটারের খেলা এক রকম প্রত্যাশিতই ছিল। গত আইপিএলে কলকাতার বিদেশি ক্রিকেটারদের মধ্যে শুধু তিনিই কিছুটা ভাল পারফরম্যান্স করেছিলেন। নারাইন, রাসেল বা ফার্গুসনের কাছ থেকে পাওয়া যায়নি প্রত্যাশিত পারফরম্যান্স। পরের পর ম্যাচে কেকেআর সমর্থকদের হতাশ করেছেন ওয়েস্ট ইন্ডিজ়ের দুই অলরাউন্ডার। খারাপ পারফরম্যান্সের জন্য তিনটির বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি নিউ জ়িল্যান্ডের জোরে বোলার ফার্গুসনও। তবু আমেরিকার প্রতিযোগিতায় তাঁদের উপর আস্থা রেখেছেন নাইট কর্তৃপক্ষ। নারাইন এবং রাসেল নাইটদের হয়ে ওয়েস্ট ইন্ডিজ এবং আবু ধাবির টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগেও খেলেছেন।

Advertisement

লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স দলে রয়েছেন আমেরিকার আলি শেখ, ওয়েস্ট ইন্ডিজের ভাষ্কর ইয়াদরাম, দক্ষিণ আফ্রিকার কর্নি ড্রাই, কানাডার নীতীশ কুমার, পাকিস্তানের সইফ বদর এবং দক্ষিণ আফ্রিকার শ্যাডলি ভ্যান শালউইক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন