Gautam Gambhir

Gautam Gambhir: কলকাতার কাপজয়ী অধিনায়ককে মেন্টর করল নতুন আইপিএল দল সঞ্জীব গোয়েঙ্কার লখনউ

কোচের পর এ বার মেন্টরও নিয়োগ করে ফেলল আইপিএল-এর নতুন দল লখনউ। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে মেন্টর করে নিয়ে এল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ২১:০৯
Share:

গৌতম গম্ভীর। ফাইল ছবি

কোচের পর এ বার মেন্টরও নিয়োগ করে ফেলল আইপিএল-এর নতুন দল লখনউ। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে মেন্টর করে নিয়ে এলেন সঞ্জীব গোয়েঙ্কা। শনিবারই এই ঘোষণা করা হয়েছে।

Advertisement

কলকাতাকে নেতৃত্ব দিয়ে ২০১২ এবং ২০১৪ সালে কাপ জেতান গম্ভীর। কলকাতায় খেলার আগে এবং পরে দিল্লি দলের হয়ে খেলেছেন। তিনি বর্তমানে পূর্ব দিল্লির বিজেপি সাংসদ। আইপিএল-এ ১৫৪টি ম্যাচ খেলে ৪২১৭ রান করেছেন। ৩৬টি অর্ধশতরান রয়েছে তাঁর নামের পাশে।

২০১১ সালে কলকাতায় যোগ দেন গম্ভীর। তখনও পর্যন্ত আইপিএল-এ কলকাতার খুব ভাল পারফরম্যান্স ছিল না। গম্ভীর এসেই গোটা দলের পরিবেশ এবং খোলনলচে বদলে দেন। তিন বছরের ব্যবধানে দু’বার কাপ জেতে কলকাতা।

Advertisement

শনিবার গম্ভীর টুইট করেছেন, ‘নিজেদের দলে কাজ করার সুযোগ দেওয়ার জন্য সঞ্জীব গোয়েঙ্কা এবং আরপিএসজি গ্রুপকে অনেক ধন্যবাদ। জেতার জন্য মনের আগুন এখনও আমার হৃদয়ে রয়েছে। প্রতিটি মুহূর্তে জয়ের খিদে এখনও আমার মধ্যে রয়েছে। শুধুমাত্র সাজঘরের জন্য নয়, গোটা উত্তর প্রদেশের জন্য লড়াই করব।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন