Gautam Gambhir

ফের বিতর্কে গম্ভীর, এশিয়া কাপে পাক সমর্থকদের দিকে অশালীন ইঙ্গিত করার অভিযোগ

ভারত-পাকিস্তান ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন গৌতম গম্ভীর। সেখানেই পাক সমর্থকদের অশালীন ইঙ্গিত করেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। পরে নিজে জানালেন, তাঁর সেই আচরণের কারণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩১
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আবার বিতর্কে গৌতম গম্ভীর। সমাজমাধ্যমে পাক ক্রিকেটারদের সঙ্গে মাঝে মাঝেই কথার লড়াই হয় তাঁর। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গম্ভীর ঝামেলায় জড়িয়েছিলেন বিরাট কোহলির সঙ্গে। এ বার এশিয়া কাপের ধারাভাষ্য দিতে গিয়ে বিতর্কে জড়ালেন তিনি। অভিযোগ, সমর্থকদের উদ্দেশে অশালীন ইঙ্গিত করেন তিনি। কেন এমন করেছেন, তার ব্যাখ্যাও দিয়েছেন দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

শনিবার ক্যান্ডির মাঠে ছিলেন গম্ভীর। ভারত-পাকিস্তান ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। ধারাভাষ্য দেওয়ার ফাঁকে গ্যালারিতে এসেছিলেন গম্ভীর। সেই সময় বেশ কিছু পাকিস্তানি সমর্থক তাঁকে কটূক্তি করেন বলে অভিযোগ। এর পর তাঁদের না কি মধ্যমা দেখান গম্ভীর।

বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে এই নিয়ে জিজ্ঞাসা করা হলে বলেন, “পাকিস্তানের কিছু সমর্থক ভারতবিরোধী কথা বলছিল। কাশ্মীর নিয়ে মন্তব্য করছিল তারা। ভারতীয় হিসাবে সেই আচরণ মেনে নিতে পারিনি। আমার দেশের সম্পর্কে যে ধরনের মন্তব্য করা হচ্ছিল, সেটার কারণেই আমি ওই আচরণ করি। তবে সমাজমাধ্যমে সব সময় যা দেখা যায়, তা সত্যি নয়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন