Duleep Trophy

বাবা হলেন ভারতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটার, দলীপ ট্রফি জেতার পরেই দিলেন সুখবর

বাবা হয়েছেন ভারতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটার। দলীপ ট্রফি জেতার পরেই দিলেন সুখবর। ১০ দিন আগে তাঁর সন্তানের জন্ম হয়েছে। সেই কথা হনুমা জানালেন সোমবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ২০:৫০
Share:

ভারতীয় দলের ক্রিকেটারেরা। —ফাইল চিত্র।

কিছু দিন আগেই বাবা হয়েছেন হনুমা বিহারী। কিন্তু সেই সময় দলীপ ট্রফি নিয়ে ব্যস্ত ছিলেন তিনি। তাই ট্রফি জয়ের পরেই দিলেন সুখবর। ৭ জুলাই পুত্র সন্তানের জন্ম দিয়েছেন হনুমার স্ত্রী প্রিথি রাজ।

Advertisement

সোমবার হনুমা সমাজমাধ্যমে পোস্ট করে জানিয়েছেন তাঁর ছেলে হওয়ার কথা। ইনস্টাগ্রামে পোস্ট করে হনুমা লেখেন, “আমাদের পরিবারে এক রাশ আনন্দ নিয়ে এসেছে এই ছোট শিশুটি।” ছেলের নামও জানিয়েছেন হনুমা। ৭ জুলাই জন্মের তারিখ দিয়ে হনুমা জানিয়েছেন যে, ছেলের নাম ইভান কিশ। হনুমার পোস্টটিতে শুভেচ্ছা জানিয়েছেন অজিঙ্ক রাহানের স্ত্রী রাধিকা, ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধরে এবং ক্রিকেটার প্রিয়ঙ্ক পঞ্চল।

দলীপ ট্রফিতে দক্ষিণাঞ্চলের অধিনায়ক ছিলেন হনুমা। তাঁরা পশ্চিমাঞ্চলকে ফাইনালে হারিয়ে দেয়। ভারতীয় দল থেকে বাদ পড়েছেন হনুমা। ঘরোয়া ক্রিকেট খেলে সেই জায়গা ফিরে পাওয়ার লড়াই করছেন তিনি। এর মাঝেই তাঁর পরিবারে এল এই সুখবর।

Advertisement

ভারতীয় দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে ভাল খেলে ফিরে এসেছেন রাহানে। সেই লড়াই এখন অনুপ্রেরণা হনুমার। তিনি বলেন, “অবসর না নেওয়া পর্যন্ত জাতীয় দলে ফেরার একটা আশা সব সময়েই রয়েছে। এখন আমার মাত্র ২৯ বছর বয়স। হাতে অনেক সময় আছে। ৩৫ বছর বয়সে রাহানে দলে ফিরেছে। ভারতীয় দলের হয়ে টেস্টে এখনও আমার অবদান রাখার আছে বলে মনে করি। ঘরোয়া ক্রিকেটে ভাল খেললে সেই সুযোগ আসতে পারে।”

দলীপ ট্রফির ফাইনালে খেলতে নামার আগে হনুমা বলেছিলেন, “যখনই সুযোগ পেয়েছি নিজের সেরাটা দিয়েছি। হয়তো আমার সেরাটাও ভারতীয় দলে ফেরার জন্যে যথেষ্ট নয়। কিন্তু আমি নিজেকে আরও উন্নত করার চেষ্টা করব। ক্রীড়াবিদ হিসাবে এটুকুই করতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন