Harbhajan Singh

Harbhajan Singh: সচিনের পর রাজ্যসভায় এ বার হরভজন? প্রাক্তন ক্রিকেটারকে মনোনীত করতে পারে আপ

পঞ্জাবে সম্প্রতি ক্ষমতায় এসেছে আপ। বুধবারই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ভগবন্ত মান। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১৪:৩৪
Share:

হরভজন এ বার কি রাজ্যসভায় ফাইল ছবি

ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। এ বার অন্য ভূমিকায় দেখা যেতে চলেছে হরভজন সিংহকে। সব ঠিক ঠাক থাকলে আম আদমি পার্টির মনোনীত সদস্য হয়ে রাজ্যসভায় যাচ্ছেন হরভজন। সচিন তেন্ডুলকরের পথই অনুসরণ করতে চলেছেন তিনি। তবে সরকারি ভাবে এখনও ঘোষণা করা হয়নি আপের তরফে।

Advertisement

পঞ্জাবে সম্প্রতি ক্ষমতায় এসেছে আপ। বুধবারই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ভগবন্ত মান। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যসভায় পাঁচ জন সদস্যকে মনোনীত করতে পারবে আপ। তারই একজন হতে চলেছেন ভারতের প্রাক্তন স্পিনার।

হরভজনের ঘনিষ্ঠ সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “মুখ্যমন্ত্রী-সহ আপের শীর্ষ নেতৃত্ব রাজ্যসভায় হরভজনকে মনোনীত সদস্য হিসেবে পাঠাতে চায়। নতুন মুখ্যমন্ত্রী চান, হরভজনের নেতৃত্বে রাজ্যের ক্রীড়ার মান উন্নত হোক। গত কয়েক বছরে সেই মান অনেকটাই নেমে গিয়েছে।” তিনি আরও বলেছেন, “মানুষের জন্য এবং বিশেষ করে ক্রীড়াব্যক্তিত্বের লাভ এবং উপকারের জন্য কাজ করার ইচ্ছে বরাবরই ছিল হরভজনের। যদি সুযোগ আসে, তা হলে ও সেই দায়িত্ব নিতে প্রস্তুত।”

Advertisement

উল্লেখ্য, পঞ্জাবে নির্বাচনের আগেই হরভজন বিজেপিতে যোগ দিতে পারেন, এমন একটি গুজব উঠেছিল। জল্পনায় ইন্ধন দেন এক বিজেপি নেতাও। পরে আবার পঞ্জাবের কংগ্রেস নেতা নভজ্যোত সিংহ সিধুর সঙ্গে দেখা যায় হরভজনকে। পরে হরভজন রাজনীতিতে যোগ দেওয়ার গুজবে ইতি টানেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন