Sachin Tendulkar

সাংসদ হওয়ার আগে সচিনের পরামর্শ নিয়েছিলেন হরভজন, কেন?

হরভজন সিংহ জানালেন, সংসদে যাওয়ার আগে তিনি পরামর্শ নিয়েছিলেন সচিন তেণ্ডুলকরের, যিনি অতীতে রাজ্যসভার সাংসদ থেকেছেন। কী পরামর্শ নিয়েছিলেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৯
Share:

সচিনের পরামর্শ নেন হরভজন। ফাইল ছবি

ক্রিকেটার হওয়ার পর এখন তিনি রাজ্যসভার সাংসদ। আম আদমি পার্টির মনোনীত সদস্য হিসাবে সংসদে গিয়েছেন। হরভজন সিংহ জানালেন, সংসদে যাওয়ার আগে তিনি পরামর্শ নিয়েছিলেন সচিন তেণ্ডুলকরের, যিনি অতীতে রাজ্যসভার সাংসদ থেকেছেন।

Advertisement

এক ওয়েবসাইটে তিনি বলেছেন, “পাজিকে (তেণ্ডুলকর) আমি সমীহ করি। ক্রিকেট খেলার সময় বা তার পরে ওর সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল। ওর সঙ্গে পঞ্জাবিতে কথা বলা শুরু করি। দু’জনেই খুব কথা বলতাম। যখনই পরামর্শের দরকার হত আমি ওর কাছে যেতাম। রাজ্যসভায় যাওয়ার আগেও ওর সঙ্গে কথা বলেছিলাম। ও বলেছিল, দেশের সেবা করার সুযোগ আমার কাছে এসেছে। তাই পুরোপুরি দায়বদ্ধতা থাকলে তবেই যেন আমি এই দায়িত্ব গ্রহণ করি। খুব ভাল লেগেছিল সেই পরামর্শ। আমার কাছে এটা নতুন ইনিংস। জানি না কত দিন চলবে। তবে নিজে ভাল কাজ করতে চাই।”

ক্রিকেট থেকে রাজনীতিতে আসা যে সহজ ছিল না, এটা মেনে নিয়েছেন হরভজন। তবে নতুন কিছু শিখতে পারছেন ভেবে তিনি বেশি খুশি। বলেছেন, “আমার কাছে এটা সম্পূর্ণ আলাদা একটা জায়গা। ২০ বছর ক্রিকেটে কাটিয়েছি। আজ এখানে এসেছি ক্রিকেটার ছিলাম বলেই। ক্রিকেটার হিসাবে পাওয়া পরিচিতই আমাকে সাংসদ বানিয়েছে। কী ভাবে সংসদে কাজ হয়, কোনও সিদ্ধান্ত নেওয়া হয়, তা রোজ নতুন করে শিখছি। প্রয়োজন মতো নিজের অভিজ্ঞতাও ভাগ করে নিচ্ছি। আরও বেশি সময় থাকলে আরও বেশি কিছু শিখতে পারব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন