Harbhajan Singh

Harbhajan Singh: যাঁর হাতে চড় খেয়েছিলেন, অবসরের পর সেই হরভজনের শুভেচ্ছা পেলেন শ্রীসন্থ

প্রথম মরসুমের আইপিএল নজির তৈরি করেছিল বিভিন্ন কারণে। তবে তৈরি হয়েছিল বিতর্কও, যার অন্যতম হরভজন সিংহের সঙ্গে শ্রীসন্থের ঝামেলা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৩:৪৪
Share:

হরভজনের শুভেচ্ছা পেলেন শ্রীসন্থ ফাইল ছবি

প্রথম আইপিএল নজির তৈরি করেছিল বিভিন্ন কারণে। তবে এই প্রতিযোগিতায় তৈরি হয়েছিল বিতর্কও, যার অন্যতম হরভজন সিংহের সঙ্গে শান্তাকুমারণ শ্রীসন্থের ঝামেলা। ব্যক্তিগত স্তরে সেই ঝামেলা অবশ্য মিটে গিয়েছে। তাই বুধবার শ্রীসন্থ অবসর নেওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন ‘টার্বুনেটর’।

Advertisement

২০০৮ সালের আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স বনাম পঞ্জাব কিংসের ম্যাচে জিতে যায় পঞ্জাব। তাদের দলের হয়ে খেলা শ্রীসন্থ ম্যাচের পর সমবেদনা জানাতে গিয়েছিলেন হরভজনকে। কিন্তু ক্ষিপ্ত হরভজন সপাটে চড় মেরে বসেন শ্রীসন্থকে। শ্রীসন্থের কান্নার সেই দৃশ্য আজও অনেকের চোখে ভাসে। ওই ঘটনার পর হরভজন নির্বাসিত হয়েছিলেন। পরে ক্ষমাও চেয়ে নেন নিজের আচরণের জন্য।

বুধবার শ্রীসন্থের অবসর নেওয়ার টুইটের উত্তর দিতে গিয়ে হরভজন লেখেন, ‘ভাল থেকো শেন্টা।’ পাল্টা শ্রীসন্থ লিখেছেন, ‘অনেক ধন্যবাদ ভাজ্জি পা। তোমার এবং তোমার পরিবারের প্রতি অনেক ভালবাসা এবং শ্রদ্ধা। খুব শীঘ্রই দেখা হচ্ছে।’

Advertisement

২০০৫-এ শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয় শ্রীসন্থের। দেশের হয়ে ৫৩টি ম্যাচে ৭৫টি উইকেট নিয়েছেন। ২৭ টেস্টে তাঁর ৮৭টি উইকেট রয়েছে। ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন