Hardik and Krunal Pandya

হার্দিক, ক্রুণালের সঙ্গে কয়েক কোটি টাকার প্রতারণা, গ্রেফতার পাণ্ড্যদের সৎভাই

হার্দিক এবং ক্রুণাল পাণ্ড্যের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হল তাঁদের সৎভাই বৈভব পাণ্ড্যকে। অভিযোগ, তাঁদের সঙ্গে ৪.৩ কোটি টাকার প্রতারণা করেছেন বৈভব। তাঁকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১১:০৫
Share:

ক্রুণাল (বাঁ দিকে) এবং হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আইপিএলে নিজেদের দলের হয়ে চুটিয়ে খেলছেন হার্দিক এবং ক্রুণাল পাণ্ড্য। হার্দিক যেমন মুম্বই দলে ফিরে তাদের নেতৃত্ব দিচ্ছেন, তেমনই ক্রুণাল লখনউ সুপার জায়ান্টের হয়ে ম্যাচ জেতাচ্ছেন। এর মাঝেই দুই ভাইয়ের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হল তাঁদের সৎভাই বৈভব পাণ্ড্যকে। দুই ক্রিকেটারেরই অভিযোগ, তাঁদের সঙ্গে ৪.৩ কোটি টাকার প্রতারণা করেছেন বৈভব। প্রতারণা এবং জালিয়াতির অভিযোগে বৈভবকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

Advertisement

২০২১ সালে তিন ভাই যৌথ ভাবে পলিমার ব্যবসা গড়ে তোলেন। চুক্তি অনুযায়ী হার্দিক এবং ক্রুণাল ৪০ শতাংশ করে টাকা বিনিয়োগ করার কথা ছিল। বৈভবের ২০ শতাংশ বিনিয়োগের কথা ছিল। যা লাভ হবে তা-ও একই ভাবে বণ্টনের কথা ছিল। কিন্তু বৈভব একই ব্যবসা করার জন্য চুক্তি ভেঙে অন্য একটি সংস্থা গড়ে তোলেন। হার্দিক বা ক্রুণালকে কিছু জানাননি।

পুলিশের দাবি, তিন ভাইয়ের আসল সংস্থার লাভ এক ধাক্কায় অনেকটা কমে যায়। প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়। কিন্তু বৈভবের লাভ বেড়ে যায় রাতারাতি। ২০ শতাংশ থেকে তাঁর লাভ বেড়ে ৩৩.৩ শতাংশ হয়ে যায়। এতে ক্ষতির মুখে পড়েন হার্দিক এবং ক্রুণাল। শুধু তা-ই নয়, যৌথ ব্যবসার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তিনি অবৈধ ভাবে নিজের অ্যাকাউন্টে এক কোটি টাকা সরিয়ে নেন। দুই ভাই অভিযোগ করলে তাঁদের ভাবমূর্তি কালিমালিপ্ত করার হুমকি দেন। এর পরেই থানায় অভিযোগ করেন হার্দিক, ক্রুণাল। সেই অভিযোগে গ্রেফতার করা হয়েছে বৈভবকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন