Hardik Pandya

IPL 2022: আমদাবাদে বসতে পারে গুজরাতের শিবির, তার আগেই প্রস্তুতি শুরু হার্দিকের

কয়েক মাস পরে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ। এই মুহূর্তে জাতীয় দলে বেঙ্কটেশ আয়ার হার্দিকের জায়গায় খেলছেন। তাই বিশ্বকাপের আগে নির্বাচকদের সামনে নিজেকে প্রমাণ করতে হলে আইপিএল-এর থেকে ভাল মঞ্চ হার্দিক পাবেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৬:৩১
Share:

আইপিএল-এ ভাল করতে মরিয়া হার্দিক ফাইল চিত্র

আইপিএল শুরু হতে এখনও ২৫ দিন বাকি। তার আগে প্রস্তুতি শিবির করবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। দেশি-বিদেশি ক্রিকেটাররা যোগ দেবেন সেখানে। এ বারের প্রতিযোগিতায় নতুন দল গুজরাত টাইটানসের শিবির সম্ভবত বসবে আমদাবাদে। অবশ্য তার দিন এখনও ঘোষণা করা হয়নি। ক্রিকেটাররা চলে এলেই শুরু হয়ে যাবে শিবির। তার অনেক আগে থেকে অবশ্য প্রস্তুতি শুরু করেছেন দলের অধিনায়ক হার্দিক পাণ্ড্য।

Advertisement

এই মুহূর্তে দলের আরও তিন ক্রিকেটার অভিনব মনোহর, দর্শন নলকান্ডে ও বরুণ অ্যারনের সঙ্গে প্রস্তুতি সারছেন হার্দিক। সঙ্গে রয়েছেন দলের কোচ আশিস নেহরা। অধিনায়কের প্রস্তুতিতে যাতে কোনও ফাঁক না থাকে সে দিকে নজর রাখছেন তিনি। বেশ কিছু দিন ধরে ক্রিকেটের বাইরে রয়েছেন হার্দিক। তাই শিবির শুরু হওয়ার আগে সম্পূর্ণ ফিট থাকতে চাইছেন তিনি।

২০২১ সালের টি২০ বিশ্বকাপে শেষ বার মাঠে দেখা গিয়েছিল হার্দিককে। বিশ্বকাপে তাঁর পারফরম্যান্স ভাল ছিল না। দেখে মনে হচ্ছিল পুরো ফিট নন তিনি। তাঁকে দলে নেওয়ায় নির্বাচক ও ম্যানেজমেন্টের সমালোচনাও শুরু হয়েছিল। তার পর থেকে রিহ্যাবে ছিলেন হার্দিক। চোট সারিয়ে ফেরার চেষ্টা করছেন তিনি।

Advertisement

কয়েক মাস পরে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ। এই মুহূর্তে জাতীয় দলে বেঙ্কটেশ আয়ার হার্দিকের জায়গায় খেলছেন। তাই বিশ্বকাপের আগে নির্বাচকদের সামনে নিজেকে প্রমাণ করতে হলে আইপিএল-এর থেকে ভাল মঞ্চ হার্দিক পাবেন না। তার মধ্যে এই প্রথম বার কোনও দলের অধিনায়কত্ব করবেন তিনি। ব্যাট, বল ও সেই সঙ্গে অধিনায়ক হিসাবে ভাল করতে পারলে ফের জাতীয় দলের দরজা খুলতে পারে এই অলরাউন্ডারের জন্য। আপাতত সেই প্রস্তুতিতেই ব্যস্ত তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন