Harmanpreet Kaur

একই আসনে হরমনপ্রীত, রিজওয়ান, কী করলেন ভারত, পাকিস্তানের দুই ক্রিকেটার?

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। পুরুষ বিভাগে এই পুরস্কার পেয়েছেন পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৭:০৮
Share:

দুই পুরস্কারপ্রাপক হরমনপ্রীত এবং রিজ়ওয়ান।

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে দুরন্ত খেলার কারণেই তাঁকে এই পুরস্কার তুলে দেওয়া হয়েছে। ইংল্যান্ডেরই বিরুদ্ধে ভাল খেলার কারণে পুরুষ বিভাগে এই পুরস্কার পেয়েছেন পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান। ফলে একই সঙ্গে আইসিসির পুরস্কার পেলেন ভারত এবং পাকিস্তানের দুই ক্রিকেটার।

Advertisement

সতীর্থ স্মৃতি মন্ধানা এবং বাংলাদেশের নিগার সুলতানাকে হারিয়ে এই পুরস্কার জিতেছেন হরমনপ্রীত। বলেছেন, “এই পুরস্কারের জন্য মনোনীত হওয়া এবং পাওয়া, দুটোই আমার কাছে গর্বের ব্যাপার। স্মৃতি এবং নিগারের পাশে নিজের নাম দেখতে পেয়ে আমি আপ্লুত। দেশের হয়ে খেলা আমার কাছে সবচেয়ে গর্বের ব্যাপার। ইংল্যান্ডে ঐতিহাসিক সিরিজ় জিতেছি আমরা। আমার ক্রিকেটজীবনে তা মাইলফলক হয়ে থাকবে।”

রিজ়‌ওয়ান হারিয়েছেন ভারতের স্পিনার অক্ষর পটেল এবং অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিনকে। সেপ্টেম্বর মাসে অসাধারণ ছন্দে ছিলেন গ্রিন। টি-টোয়েন্টি ফরম্যাটে বেশ কিছু ভাল ইনিংস পাওয়া গিয়েছে তাঁর ব্যাট থেকে। তিনি বলেছেন, “দেশের যে সমস্ত মানুষ বন্যায় বিপর্যস্ত, তাঁদের এই পুরস্কার উৎসর্গ করছি। আশা করি ওঁদের মুখে কিছুটা হলেও হাসি ফেরাতে পারব। সতীর্থদের অসংখ্য ধন্যবাদ। ওরা পাশে না থাকলে এই পুরস্কার পাওয়া সম্ভব হত না। নিজের ছন্দে খুশি এবং বিশ্বকাপেও একই রকম ছন্দে থাকতে চাই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন