Harmanpreet Kaur

ব্যাটিং-পরীক্ষায় পাশ করতে চান হরমনপ্রীত

সাংবাদিক সম্মেলনে অধিনায়ক হরমনপ্রীত কৌর স্পষ্ট করে দিয়েছেন, চাপের মুহূর্তে ব্যাটিং বিভাগে ভারসাম্য বজায় রেখে জয় নিশ্চিত করাই এ বার তাঁদের পরীক্ষা হতে চলেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ০৮:৩০
Share:

সাংবাদিক সম্মেলনে অধিনায়ক হরমনপ্রীত কৌর। — ফাইল চিত্র।

গত মাসে বার্মিংহাম কমনওয়েলথ গেমস ক্রিকেট ফাইনালের তিক্ত স্মৃতি এখনও তাজা। অস্ট্রেলিয়ার ১৬২ রান তাড়া করতে গিয়ে ১৫২ রানেই শেষ হয়ে গিয়েছিল ভারতীয় দলের ইনিংস। হাতছাড়া হয়েছিল কাঙ্ক্ষিত সোনা।

Advertisement

সেই হার থেকে শিক্ষা নিয়ে আজ, শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে ভারত। শুক্রবার সাংবাদিক সম্মেলনে অধিনায়ক হরমনপ্রীত কৌর স্পষ্ট করে দিয়েছেন, চাপের মুহূর্তে ব্যাটিং বিভাগে ভারসাম্য বজায় রেখে জয় নিশ্চিত করাই এ বার তাঁদের পরীক্ষা হতে চলেছে। হরমনপ্রীত বলেছেন, “কমনওয়েলথ গেমস ক্রিকেট ফাইনালের ঘটনা মাথায় রাখছি। চাপের মুখে ব্যাটিং যদি শক্তিশালী এবং পরিণত না থাকে, তা হলে সমস্যা বাড়ে। কাঙ্ক্ষিত ফল পেতে হলে উইকেটে দাঁড়িয়ে ধৈর্য দেখানোরও প্রয়োজন রয়েছে।”

সেই বিষয় মাথায় রেখেই এ বারের দলে দুই অতিরিক্ত ব্যাটার ডি হেমলতা এবং কেপি নাভগিরেকে যুক্ত করা হয়েছে। ভারতীয় মহিলা দলের অধিনায়কের কথায়, “ম্যাচটা যাতে শেষ করে আসা যায়, সেটা ভেবেই এ বারের দলে কিন্তু হেমলতা ও নাভগিরেকে নেওয়া হয়েছে। ঘরোয়া ক্রিকেটে দুজনেই দারুণ খেলেছে। প্রচুর রানও করেছে।” যোগ করেছেন, “দলের নীচের সারিতে ভারসাম্য আনা একান্তই প্রয়োজনীয় হয়ে পড়েছে। সেই জায়গাটা ঠিক থাকলে ম্যাচে কোনও সমস্যায় পড়তে হবে না।”

Advertisement

হরমনপ্রীত মনে করেন, ব্যাটিং বিভাগে নমনীয়তা থাকা খুবই জরুরি কুড়ির ক্রিকেটে। তিনি বলেছেন, “দেখে নেওয়া দরকার, কোন বোলারের বিরুদ্ধে কোন ব্যাটার কত ভাল খেলে এবং কে আমাদের দলের হয়ে বেশি রান করার ক্ষমতা রাখছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন