Virat Kohli

কোহলির দেখানো রাস্তায় হাঁটতে চেয়েছিলেন হরমনপ্রীত, পারলেন না কেন?

মহিলাদের আইপিএল শুরুর আগে একেবারেই ফর্মে ছিলেন না তিনি। মানসিক ভাবে এতটাই ভেঙে পড়েছিলেন যে কিছু দিনের বিরতি নিতে চেয়েছিলেন ক্রিকেট থেকে। ঠিক যেমন করেছিলেন বিরাট কোহলি। কেন বিরতি নিলেন না হরমনপ্রীত?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩২
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

মহিলাদের প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) শুরুর আগে একেবারেই ফর্মে ছিলেন না তিনি। অস্ট্রেলিয়া সিরিজ়‌ে ৬ ইনিংসে মাত্র ২৬ রান করেছিলেন। এক বারও দু’অঙ্কের রান পেরোতে পারেননি। মানসিক ভাবে এতটাই ভেঙে পড়েছিলেন যে কিছু দিনের বিরতি নিতে চেয়েছিলেন ক্রিকেট থেকে। ঠিক যেমন করেছিলেন বিরাট কোহলি। সেই হরমনপ্রীত কৌর আবার ফর্মে। ডব্লিউপিএলের প্রথম ম্যাচে তাঁর অর্ধশতরানের সৌজন্যে জিতল মুম্বই ইন্ডিয়ান্স।

Advertisement

ম্যাচের পর নিজের মনখারাপের কথা উল্লেখ করেছেন হরমনপ্রীত। বলেছেন, “অস্ট্রেলিয়া সিরিজ়ের পর ভাল লাগছিল না কিছুই। কিন্তু কোচ আমাকে দিয়ে কঠিন অনুশীলন করালেন। আমাকে শক্তি দিলেন। আমি চেয়েছিলাম বিরতি নিতে। মানসিক ভাবে ভাল জায়গায় ছিলাম না।” তিন বছর ধারাবাহিক ভাবে খারাপ খেলতে থাকায় এক সময় ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন কোহলিও। ফিরে এসেছিলেন শক্তিশালী হয়ে। হরমন বিরতি না নিয়েই ফর্মে ফিরেছেন।

সব ঠিক চললে শুক্রবার হরমনের ব্যাটেই জিতত মুম্বই। কিন্তু শেষ ওভারের পঞ্চম বলে ছয় মারতে গিয়ে আউট হয়ে যান। তবে শেষ বলে ছয় মেরে দলকে জয় এনে দেন সাজনা সাজীবন। সেই প্রসঙ্গে হরমন বলেছেন, “আমরা ভেবেছিলাম ম্যাচটা শেষ পর্যন্ত টেনে নিয়ে গেলে জিততে হবে। সাজনার ছয়ে চমকে যাইনি। অনুশীলনে ধারাবাহিক ভাবে ছয় মারতে পারে। আজ নিজের প্রতিভা বুঝিয়ে দিয়েছে সবার সামনে। সাজনার জন্য আজ এখানে দাঁড়িয়ে কথা বলতে পারছি। ওর জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন