England vs New Zealand

বিশ্বকাপে বাদ পড়া ব্রুকই বাঁচালেন দলকে, নিউ জ়িল্যান্ডকে প্রথম টি২০-তে হারাল ইংল্যান্ড

বিশ্বকাপের দলে জায়গা পাননি। কিন্তু টি-টোয়েন্টিতে আগের মতোই ফর্মে হ্যারি ব্রুক। তাঁর ব্যাটে নিউ জ়িল্যান্ডকে হারাল ইংল্যান্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১২:৪২
Share:

হ্যারি ব্রুক। ছবি: রয়টার্স।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নিউ জ়িল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড। হ্যারি ব্রুক এবং দাউইদ মালানের জুটির সৌজন্যে চার ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড। বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যে দুই দেশ এক দিনের সিরিজ়েও মুখোমুখি হবে।

Advertisement

আগে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলেছিল নিউ জ়‌িল্যান্ড। একমাত্র গ্লেন ফিলিপস বাদে কোনও ব্যাটারই রান পাননি। লিউক উড এবং ব্রাইডন কার্স তিনটি করে উইকেট নেন। দু’দলেই তরুণ ক্রিকেটারেরা ছিলেন। জবাবে ইংল্যান্ড ৩ উইকেট হারিয়ে ৬ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয়। ৫টি চার এবং ২টি ছয় মেরে ৪২ বলে ৫৪ করে আউট হয়ে যান মালান। তবে ২৭ বলে ৪৩ রান করে অপরাজিত থেকে যান ব্রুক। লিয়াম লিভিংস্টোনকে (১০) সঙ্গে নিয়ে ম্যাচ জিতিয়ে দেন।

এক দিনের বিশ্বকাপে ব্রুককে না রাখায় প্রতিদিনই সমালোচিত হচ্ছে ইংল্যান্ড। সেই সমালোচনা আরও বেড়েছে বুধবারের ইনিংসের পরে। বিশ্বের অন্যতম সেরা ধ্বংসাত্মক ব্যাটার হিসাবে পরিচিত ব্রুক। ভারতের মাটিতে আইপিএল খেলার অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগত বলে মত অনেকের। ব্রুক বুঝিয়ে দিয়েছেন কেন টি-টোয়েন্টি দলে তিনি অপরিহার্য। সম্প্রতি ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতাতেও দারুণ খেলেছেন তিনি।

Advertisement

অন্য দিকে, বেশ কিছু দিন খারাপ খেলার পর আবার ফর্মে ফিরতে দেখা গেল মালানকে। টি-টোয়েন্টি ক্রিকেটে ১৬তম অর্ধশতরান করে ফেললেন তিনি। জনি বেয়ারস্টোকে (৪) হারানোর পর তিনিই ব্রুকের সঙ্গে জুটি বেধে দলকে বাঁচান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন