T20 World Cup 2022

এশিয়া কাপে ব্যর্থ! টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য কতগুলি ম্যাচ পাবেন রোহিতরা

এশিয়া কাপে ব্যর্থতার পরে ভারতের পাখির চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে প্রস্তুতির জন্য মোট কতগুলি ম্যাচ হাতে পাবেন রোহিত শর্মারা? কার কার বিরুদ্ধে কবে কবে হবে সেই খেলা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩৮
Share:

এশিয়া কাপে ব্যর্থতার পরে রোহিতদের পাখির চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপ। —ফাইল চিত্র

এশিয়া কাপে ব্যর্থ ভারত। পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে ফাইনালে উঠতে পারেননি রোহিত শর্মারা। আগামী মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। এই দুই দলের বিরুদ্ধে খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারতে পারবেন রোহিতরা।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। প্রথম ম্যাচ ২০ সেপ্টেম্বর। মোহালিতে খেলতে নামবে ভারত। ২৩ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচ নাগপুরে। ২৫ সেপ্টেম্বর সিরিজের তৃতীয় ম্যাচে হায়দরাবাদে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অস্ট্রেলিয়া দেশে ফিরে যাওয়ার পরেই ভারতে খেলতে আসবে দক্ষিণ আফ্রিকা। ভারতের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ২৮ সেপ্টেম্বর। তিরুঅনন্তপুরমে হবে খেলা। ২ অক্টোবর গুয়াহাটিতে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। তৃতীয় টি-টোয়েন্টি হবে ৪ অক্টোবর। ইনদওরে হবে সেই খেলা।

Advertisement

টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরে শুরু হবে এক দিনের সিরিজ। ৬ অক্টোবর লখনউয়ে হবে প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচ হবে ৯ অক্টোবর। মহেন্দ্র সিংহ ধোনির ঘরের মাঠ রাঁচীতে হবে সেই খেলা। ১১ অক্টোবর দিল্লিতে সিরিজের শেষ ম্যাচ খেলবে ভারত।

অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দু’টি সিরিজে মোট ন’টি ম্যাচ হাতে পাচ্ছেন রোহিতরা। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা। ২২ অক্টোবর থেকে শুরু মূল পর্বের খেলা। ২৩ অক্টোবর বিশ্বকাপের প্রথম খেলায় পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন