India vs Pakistan

ভারত-পাক ম্যাচে বৃষ্টি, বদলে গেল ২ উইকেট হারানো বাবরদের লক্ষ্য, কত করতে হবে ২০ ওভারে?

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে গেল ১১ ওভারে। দু’উইকেট হারানোর কারণে বাবরদের লক্ষ্যমাত্রাও বদলে গেল। এখন কত তুলতে হবে পাকিস্তানকে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ২০:২২
Share:

বাবর আজম। ছবি: এএফপি

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে গেল ১১ ওভারে। দু’উইকেট হারানোর কারণে বাবরদের লক্ষ্যমাত্রাও বদলে গেল। এই ম্যাচের কোনও ফলাফল পেতে গেলে অন্তত ২০ ওভার পাকিস্তানকে খেলতে হবে। সে ক্ষেত্রে পাকিস্তানকে ২০০ রান তুলতে হবে। খেলা ইতিমধ্যেই ১১ ওভার হয়ে যাওয়ায়, বাকি ৯ ওভারে ১৫৬ রান তুলতে হবে পাকিস্তানকে।

Advertisement

যদি আগেই আম্পায়ারেরা পাকিস্তানের ইনিংস ২০ ওভারের হবে বলে ঘোষণা করে দিতেন, তা হলে বাবরদের লক্ষ্য হত ১৮৭ রান। কিন্তু ৫০ ওভার গড়াবে ভেবেই পাকিস্তানের ইনিংস শুরু হয়। স্বাভাবিক ভাবেই বাবরেরা একটু ধীরে ব্যাটিং শুরু করেছিলেন। কিন্তু ১১ ওভারের মাথায় বৃষ্টি নামায় লক্ষ্যমাত্রা বদলে গিয়েছে।

এই মুহূর্তের অঙ্ক অনুযায়ী, জিততে গেলে ২০ ওভারের মধ্যে পাকিস্তানকে ২০০ রান তুলতে হবে। খেলা যদি ২৫ ওভার গড়ায়, তা হলে লক্ষ্য ২৩৭। ৩০ ওভারের খেলা হলে ২৬৭ রান তুলতে হবে।

Advertisement

ন্য়ুনতম ২০ ওভারের ম্যাচ শুরু করতে রাত ১১.১৫ পর্যন্ত অপেক্ষা করা যায়। যে হেতু ভারত ইতিমধ্যেই ১১ ওভার করে ফেলেছে, তাই বাকি ওভার স্পিনারদের করিয়ে দ্রুত ম্যাচ শেষ করে দিতে পারে। আম্পায়ারেরা যদি ঘোষণা করেন যে ম্যাচ ২০ ওভারের হবে, তা হলে বুমর আর সিরাজ় আর বল করতে পারবেন না। দু’জনেরই পাঁচ ওভার করে হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন