HS Prannoy

প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে জাপান ওপেনের শেষ আটে প্রণয়, হেরে ছিটকে গেলেন শ্রীকান্ত

জাপান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন এইচএস প্রণয়। প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন লোহ কিন ইউকে হারিয়েছেন তিনি। অন্য দিকে মালয়েশিয়ার লি জিয়ার কাছে হেরে ছিটকে গিয়েছেন কিদম্বি শ্রীকান্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ২২:২৪
Share:

জাপান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে উচ্ছ্বাস প্রণয়ের। —ফাইল চিত্র

জাপান ওপেন সুপার ৭৫০ প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় এইচএস প্রণয়। প্রি-কোয়ার্টার ফাইনালে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন সিঙ্গাপুরের লোহ কিন ইউকে হারিয়েছেন তিনি। অন্য দিকে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন কিদম্বি শ্রীকান্ত। প্রি-কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার লি জি জিয়ার কাছে হেরে গিয়েছেন তিনি।

Advertisement

প্রতিযোগিতার অষ্টম বাছাই ইউর বিরুদ্ধে প্রথম গেমে শুরুতে পিছিয়ে পড়েছিলেন প্রণয়। কিন্তু হাল ছাড়েননি তিনি। ১১-১৯ থেকে খেলা ২০-২০তে নিয়ে যান তিনি। পরের দু’টি পয়েন্ট টানা জিতে প্রথম গেম ২২-২০ জিতে যান ভারতীয় শাটলার। দ্বিতীয় রাউন্ডেও একই ছবি। দাপট দেখাচ্ছিলেন ইউ। প্রণয়ের বিরুদ্ধে ১৪-৬ এগিয়ে গিয়েছিলেন তিনি। দেখে মনে হচ্ছিল দ্বিতীয় গেম জিতবেন সিঙ্গাপুরের শাটলার। কিন্তু হাল ছাড়েননি প্রণয়। পিছিয়ে পড়েও ফিরে আসেন। এক বার পয়েন্ট পেতে শুরু করলে তার পরে আর আটকানো যায়নি তাঁকে। দ্বিতীয় গেম ২১-১৯ জিতে ম্যাচ জিতে যান তিনি। ৪৪ মিনিটে প্রতিপক্ষকে হারিয়ে জাপান ওপেনের শেষ আটে পৌঁছে যান প্রণয়।

অন্য ম্যাচে শ্রীকান্তকে খুব ম্যাড়মেড়ে দেখিয়েছে। লি-র বিরুদ্ধে পেরে উঠছিলেন না তিনি। প্রথম গেম ১০-২১ হেরে যান ভারতীয় শাটলার। পরের গেমে কিছুটা লড়াই করার চেষ্টা করেন তিনি। কিন্তু তা কাজে আসেনি। দ্বিতীয় গেম ১৬-২১ হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যান শ্রীকান্ত।

Advertisement

গত সপ্তাহে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠে ছিটকে গিয়েছিলেন প্রণয়। জাপান ওপেনেরও শেষ আটে উঠেছেন তিনি। প্রণয়ের হাত ধরে পদক আশা করছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন