ICC Ranking

বিরাটদের ছাপিয়ে টি২০-তে সূর্যকুমারের নতুন কীর্তি, এক দিনের ক্রমতালিকায় উন্নতি রোহিতদের

শ্রীলঙ্কার বিরুদ্ধে গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ব্যাটারদের দাপট দেখা গিয়েছে। বৃহস্পতিবার ইডেনে মুখোমুখি হবে দুই দল। সেই ম্যাচেও বিরাট, রোহিতদের ব্যাট থেকে বড় রান দেখতে চাইবেন সমর্থকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৫:৩৩
Share:

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচ জেতার পর বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। ছবি: টুইটার

রানে ফিরেছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। আইসিসির ক্রমতালিকাতেও উন্নতি হয়েছে তাঁদের। বাংলাদেশের পর শ্রীলঙ্কার বিরুদ্ধেও এক দিনের ম্যাচে শতরান করেন বিরাট। গুয়াহাটিতে ৮৩ রান করেন রোহিত। পর পর কয়েকটি ম্যাচে রান পেতেই আইসিসির ক্রমতালিকাতেও উপরে উঠে এলেন তাঁরা। অন্য দিকে টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্যকুমার যাদব শীর্ষ স্থান ধরে রেখেছেন। তিনি বিরাটদের ছাপিয়ে গিয়েছেন পয়েন্টের বিচারে।

Advertisement

এক দিনের ক্রিকেটে বিরাট অষ্টম স্থানে ছিলেন। দু’ধাপ উঠে বুধবার ষষ্ঠ স্থানে এলেন বিরাট। রোহিত উঠে এলেন অষ্টম স্থানে। তিনি এক ধাপ উপরে উঠেছেন। শীর্ষ স্থানে রয়েছেন বাবর আজ়মই। প্রথম ১০-এ বিরাট এবং রোহিত ছাড়া ভারতের কেউ নেই। পাকিস্তানের তিন জন ব্যাটার রয়েছেন এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় প্রথম ১০-এর মধ্যে। বাবর ছাড়াও রয়েছেন ইমাম উল হক (তৃতীয়) এবং ফখর জমন (দশম)। বোলিংয়ে প্রথম ১০ জনের মধ্যে কোনও পরিবর্তন হয়নি। ভারতের কোনও বোলার প্রথম ১০-এ নেই। শীর্ষ স্থানে ট্রেন্ট বোল্ট। অলরাউন্ডারদের মধ্যে এক দিনের ক্রিকেটে ক্রমতালিকায় শীর্ষে শাকিব আল হাসান। সেই তালিকাতেও ভারতের কেউ প্রথম ১০-এ নেই।

টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় শীর্ষে সূর্যকুমার। তিনি প্রথম ভারতীয় যাঁর পয়েন্ট ৯০০-র উপরে। সূর্য ৯০৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে। প্রথম ১০-এ আর কোনও ভারতীয় নেই। বোলারদের তালিকায় প্রথম ১০-এ কোনও ভারতীয় ক্রিকেটার নেই। বোলারদের মধ্যে টি-টোয়েন্টিতে শীর্ষে রশিদ খান এবং অলরাউন্ডারদের মধ্যে সেরা শাকিব আল হাসান। হার্দিক পাণ্ড্য রয়েছেন তৃতীয় স্থানে।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ব্যাটারদের দাপট দেখা গিয়েছে। বৃহস্পতিবার ইডেনে মুখোমুখি হবে দুই দল। সেই ম্যাচেও বিরাট, রোহিতদের ব্যাট থেকে বড় রান দেখতে চাইবেন সমর্থকরা। বিশ্বকাপের আগে ধারাবাহিকতা রাখতে পারলে ক্রমতালিকাতেও উন্নতির সুযোগ থাকবে বিরাট, রোহিতদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন