ICC World Cup 2023

অশ্বিন কি বিশ্বকাপের দলে থাকবেন? অস্ট্রেলিয়া সিরিজ়ের মাঝেই জানিয়ে দিলেন রোহিত

২৮ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে। সেই দলে কি থাকবেন অশ্বিন? প্রায় দেড় বছর পর তাঁকে এক দিনের ক্রিকেটে ফেরানোর সম্ভাবনা আছে বলে মনে করা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৮
Share:

(বাঁদিকে) রবিচন্দ্রন অশ্বিন এবং রোহিত শর্মা। ছবি: টুইটার।

ভারতের বিশ্বকাপের দলের তিন জন স্পিনারই বাঁহাতি। কোনও ডানহাতি স্পিনারকে না নিয়ে প্রশ্ন উঠেছিল। তার মধ্যেই বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ সিরিজ় এক দিনের দলে নেওয়া হয় রবিচন্দ্রন অশ্বিনকে। প্রথম দু’ম্যাচে নিজের দক্ষতা প্রমাণ করেছেন ৩৭ বছরের অফ স্পিনার। বিশ্বকাপের চূড়ান্ত দলে কি থাকবেন তিনি? মঙ্গলবার এই প্রশ্নের জবাব দিয়েছেন রোহিত শর্মা।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক। প্রশ্ন আসে অশ্বিনকে নিয়ে। জবাবে রোহিত বলেছেন, ‘‘হ্যাঁ আমিও এটা নিয়ে কথা বলতে চাইছিলাম। অশ্বিনের দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই। যথেষ্ট অভিজ্ঞ ক্রিকেটার। চাপ নিতে পারে। এটা ঠিক অশ্বিন এক বছরেরও বেশি এক দিনের ক্রিকেট খেলেনি। তাই বলে তো আমরা ওর দক্ষতা কেড়ে নিতে পারব না। ওর অভিজ্ঞতাও কেড়ে নিতে পারব না।শেষ দুটো ম্যাচে অশ্বিন বেশ ভাল বল করেছে। নিজের বোলিংয়ে অনেক বৈচিত্র্য এনেছে। অবশ্যই ওর সুযোগ আছে। আমরা কয়েকটা বিষয় নিয়ে ভাবছি।’’

রোহিত আরও বলেছেন, ‘‘আমাদের দলে কয়েকটা ইতিবাচক বিষয় রয়েছে। আমাদের বিকল্প ক্রিকেটার রয়েছে। সবাইকেই খেলার সুযোগ দেওয়া হয়েছে। সবাইকে দেখে নেওয়া হয়েছে। গত কয়েক সপ্তাহে সব কিছু যে ভাবে হয়েছে তাতে আমি খুশি।’’

Advertisement

অশ্বিন বিশ্বকাপের চূড়ান্ত ১৫ জনের দলে থাকবেন কিনা, সে ব্যাপারে সরাসরি কোনও মন্তব্য করেননি রোহিত। তবে অক্ষর পটেল এখনও চোট মুক্ত নন। ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, ১৫ জনের দলে অশ্বিনের থাকার সম্ভাবনা কম। তবে তিনি বিশ্বকাপের সময় রোহিতদের সঙ্গে থাকতে পারেন রিজার্ভ সদস্য হিসাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন