ICC World Cup 2023

বিশ্বকাপের দল ঘোষণা করল আরও একটি দেশ, অভিষেক হতে পারে আট জনের

আসন্ন এক দিনের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল আরও একটি দেশ। দলে এমন আট জন ক্রিকেটার রয়েছেন, যাঁদের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৭
Share:

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

আইসিসির নির্ধারিত শেষ দিনে বিশ্বকাপের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। প্রত্যাশা মতোই ১৫ জনের দলের অধিনায়ক টেম্বা বাভুমা। ভারতের মাটিতে প্রতিযোগিতার কথা মাথায় রেখে দু’জন স্পিনার রাখা হয়েছে ঘোষিত দলে। রয়েছে একটি চমকও।

Advertisement

আট জন ক্রিকেটার এ বার প্রথম বিশ্বকাপ খেলতে পারেন দক্ষিণ আফ্রিকার হয়ে। সাত জন ক্রিকেটারের আগে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে। গত মার্চ মাসে দেশের হয়ে দু’টি এক দিনের ম্যাচ খেলা এক তরুণ জোরে বোলারকেও বিশ্বকাপের দলে রেখেছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকেরা। এ টুকু ছাড়া আর কোনও চমক নেই ঘোষিত দলে। বাভুমা ছাড়াও অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে দলে রয়েছেন কুইন্টন ডিকক, রেজ়া হেনড্রিকস, হেনরিক ক্লাসেন, এডেন মার্করাম, ডেভিড মিলার, কাগিসো রাবাডা, রাসি ভ্যান ডার ডুসেনের মতো ক্রিকেটারেরা।

দুই স্পিনার হিসাবে দলে রয়েছেন কেশব মহারাজ এবং তাবরেজ় শামসি। অন্য দিকে, রাবাডার সঙ্গে জোরে বোলিংয়ের দায়িত্ব সামলাবেন লুঙ্গি এনগিডি, এনরিখ নোখিয়ে, জেরাল্ড কোয়েটজ়ি, ডেভিড মিলারেরা। অভিজ্ঞতা এবং তারুণ্য মিলিয়ে বিশ্বকাপের দলে ভারসাম্য বজার রাখার চেষ্টা করেছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকেরা। প্রয়োজন হলে এই দলে পরিবর্তন করার সুযোগ পাবে দক্ষিণ আফ্রিকা। ২৮ সেপ্টেম্বরের মধ্যে অংশগ্রহণকারী দেশগুলিকে চূড়ান্ত দল জানাতে হবে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপের দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজ়ি, কুইন্টন ডিকক, রেজ়া হেনড্রিকস, মার্কো জানসেন, হেনরিক ক্লাসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, এডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিখ নোখিয়ে, কাগিসো রাবাডা, তাবরেজ় শামসি এবং রাসি ভ্যান ডার ডুসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন