Sai Sudharsan

ধোনির উপদেশ নিয়ে নিজেকে তৈরি করছেন সুদর্শন, বিরাটের থেকেও একটি জিনিস চান

সাই সুদর্শন জানালেন মহেন্দ্র সিংহ ধোনির উপদেশ কী ভাবে তাঁকে পরিণত করেছে। সেই সঙ্গে বিরাট কোহলির থেকে একটি জিনিস শিখতে চান আইপিএলে গুজরাত টাইটান্সের ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৬:২১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

ভারত এ দল ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে খেলছে। পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচের আগে সাই সুদর্শন জানালেন মহেন্দ্র সিংহ ধোনির উপদেশ কী ভাবে তাঁকে পরিণত করেছে। সেই সঙ্গে বিরাট কোহলির থেকে একটি জিনিস শিখতে চান আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে খেলা সুদর্শন।

Advertisement

শ্রীলঙ্কার মাটিতে ইমার্জিং এশিয়া কাপের ফাইনাল। রবিবার ভারত এ এবং পাকিস্তান এ দল সেই ম্যাচে মুখোমুখি। ভারতীয় দলের হয়ে খেলেন সুদর্শন। আইপিএলে হার্দিক পাণ্ড্যর গুজরাতকে ফাইনালে তুলতে বড় ভূমিকা নেন তিনি। যদিও সেই ফাইনালে ৯৬ রান করেও দলকে জেতাতে পারেননি সুদর্শন। হেরে গিয়েছিলেন ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। সেই ধোনির থেকেই উপদেশ নিয়ে নিজেকে তৈরি করছেন সুদর্শন। তিনি বলেন, “মাহি ভাইকে সবাই জানে। খুব শান্ত। আমি যখনই কথা বলতে গিয়েছি, ও সব সময় বলেছে যে, নিজেকে চিনতে। দলের জন্য কী করতে পারব সেটা বুঝতে। নিজের জন্য খেলার থেকে সেটাই সব বেশি গুরুত্বপূর্ণ।”

বাঁহাতি তরুণ ওপেনার বিরাটের মতো ইনিংসের শুরুতে একটু সময় নেন। ক্রিজে কিছু ক্ষণ সময় কাটানোর পর তাঁকে আটকানো মুশকিল হয়। সুদর্শন বলেন, “বিরাট খুব কঠিন মানসিকতার মানুষ। আমি বিরাটের থেকে এই জিনিসটা শিখতে চাই। ওর সঙ্গে আমার কথাও হয়েছে।”

Advertisement

আইপিএলে আট ম্যাচে ৩৬২ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট প্রায় ১৪০। গড় ৫১। প্রথম শ্রেণির ক্রিকেটেও রান করেছেন তামিলনাড়ুর ব্যাটার। সেখানে আটটি ম্যাচে দু’টি শতরান করেছেন তিনি। ৫৯৮ রান করেছেন। ইমার্জিং এশিয়া কাপে এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলে করেছেন ১৮৭ রান। একটি শতরানও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন