India A

সৌরভের দাপটে শেষ বাংলাদেশ ‘এ’, টেস্টের প্রথম একাদশে দেখা যাবে কি তাঁকে?

বাংলাদেশে দু’টি বেসরকারি টেস্ট খেলল ভারত ‘এ’। সেই দলকে নেতৃত্ব দিলেন বাংলার অভিমন্যু ঈশ্বরন। দু’টি ম্যাচেই তিনি শতরান করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৮:৪৮
Share:

৬ উইকেট নিলেন সৌরভ কুমার। —ফাইল চিত্র

শেষ দিনে জয়ের জন্য প্রয়োজন ছিল ৮ উইকেট। সেটাই তুলে নিল ভারত ‘এ’। ৬ উইকেট নিলেন সৌরভ কুমার। দু’টি করে উইকেট নিলেন উমেশ যাদব এবং নবদীপ সাইনি। মুকেশ কুমার উইকেট পাননি। বাংলাদেশ ‘এ’ হেরে গেল ইনিংস এবং ১২৩ রানে।

Advertisement

বাংলাদেশে দু’টি বেসরকারি টেস্ট খেলল ভারত ‘এ’। সেই দলকে নেতৃত্ব দিলেন বাংলার অভিমন্যু ঈশ্বরন। দু’টি ম্যাচেই তিনি শতরান করেন। চেতেশ্বর পুজারা খেলেন দ্বিতীয় ম্যাচে। সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ‘এ’ শেষ হয়ে যায় ২৫২ রান। ৬ উইকেট নিয়েছিলেন মুকেশ কুমার। ওই ইনিংসে দু’টি করে উইকেট নেন উমেশ এবং জয়ন্ত যাদব। ভারত ‘এ’ একটি ইনিংসই ব্যাট করে। অভিমন্যু করেন ১৫৭ রান। সেই ইনিংসে পুজারা করেন ৫২ রান। জয়ন্ত করেন ৮৩ রান। শ্রীকর ভরত করেন ৭৭ রান। ব্যাট হাতে সৌরভ করেন ৫৫ রান। ভারত ‘এ’ তোলে ৫৬২ রান।

সেই রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ‘এ’ শেষ ১৮৭ রানে। সৌরভ একাই তুলে নেন ৬ উইকেট। রবীন্দ্র জাডেজার জায়গায় তাঁকে দলে নিয়েছে ভারত। প্রথম একাদশে সুযোগ পাওয়ার দাবি জানিয়ে রাখলেন তিনি।

Advertisement

বাংলাদেশে দু’টি টেস্ট খেলবে ভারত। ১৪ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ২২ ডিসেম্বর। রোহিত শর্মা এই সিরিজ়ে খেলবেন কি না তা স্পষ্ট নয়। তিনি খেলতে না পারলে তাঁর জায়গায় দলে আসতে পারেন অভিমন্যু। যদিও লোকেশ রাহুল এবং শুভমন গিল দলে থাকায় প্রথম একাদশে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। দলে জায়গা করে নিতে পারেন মুকেশও। মহম্মদ শামির পরিবর্ত হিসাবে এক দিনের সিরিজ়ে উমরান মালিক জায়গা করে নিয়েছেন। যদিও টেস্ট দলে কে খেলবেন তা এখনও জানায়নি বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন